সাম্প্রতিক

পদোন্নতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন জাকের হোসেন

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টের পরিচালক মো. জাকের হোসেন গত ১ জানুয়ারি নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

সোমবার (৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স থেকে এ তথ্য জানানো হয়েছে।

মো. জাকের হোসেন ১৯৯০-১৯৯৩ সাল পর্যন্ত বিআইবিএম’র ফ্যাকাল্টি মেম্বার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসের ডিএবি, অর্থ মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, প্রধান কার্যালয়ের এইচআরডি, ডিওএস, অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্ট, ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, এফইআইডি, চট্টগ্রাম অফিস, এমআরএ, গৃহায়ন তহবিল ও ফান্ড ম্যানেজমেন্ট ইউনিট এবং এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ ডিপার্টমেন্টে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

জাকের হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (আইবিবি) থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন।

আরও দেখুন:
পদোন্নতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন আশিকুর রহমান
ব্যাংক-আর্থিক খাত নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৫
গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ইসলামী ব্যাংকের বক্তব্য

তিনি পেশাগত দায়িত্ব পালনকালে ভারত, শ্রীলঙ্কা, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, ফিলিপাইন ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের স্বনামধন্য বিভিন্ন সংস্থায় আয়োজিত সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশ নেন।

জাকের হোসেন বর্তমানে অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এবং গৃহায়ন তহবিল ও ফান্ড ম্যানেজমেন্ট ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক।

Related Articles

Leave a Reply

Back to top button