সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন এমডি জাফর আলম

বাংলাদেশ কমার্স ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) জাফর আলম সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। এই নিয়োগ কেন্দ্রীয় ব্যাংকের চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে। বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও দেখুন:
সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান মাহবুব উল আলম

সোশ্যাল ইসলামী ব্যাংকের এমডি কাজী ওসমান আলীর মেয়াদ ১৪ ডিসেম্বর শেষ হয়েছে। তার স্থলে ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) করা হচ্ছে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) জাফর আলমকে। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ছিলেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

১৯৯২ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে জাফর আলম ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। দীর্ঘ ৩০ বছরের পেশাজীবনে তিনি ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার, ঢাকা শহরভিত্তিক গুরুত্বপূর্ণ শাখাগুলোর ব্যবস্থাপকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমি (আইবিটিআরএ) থেকে ইসলামিক ব্যাংকিংয়ে ডিপ্লোমা (ডিআইবি) সনদপ্রাপ্ত জাফর আলম দীর্ঘ কর্মজীবনে ব্যবসায়িক পরিকল্পনা, গ্রাহকসেবার মানোন্নয়ন, বিক্রয় ও বিপণন, আন্তর্জাতিক বাণিজ্য, প্রযুক্তির অগ্রগতি ও বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি প্রশিক্ষণ ও পেশাগত প্রয়োজনে সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

Related Articles

Leave a Reply

Back to top button