তরুন প্রজন্মের জন্য Xiaomi-র নতুন স্মার্টফোন সিরিজ CC

0
231

শুক্রবার নতুন স্মার্টফোন সিরিজ লঞ্চ করল শাওমি। আজ চীনে লঞ্চ হয়েছে শাওমির নতুন ‘CC’ সিরিজ স্মার্টফোন সিরিজ। তরুন প্রজন্মের কথা মাথায় রেখে এই স্মার্টফোনগুলি ডিজাইন করেছে চীনের কোম্পানিটি। শাওমি জানিয়েছে ‘ক্রিয়েটিভ’ আর ‘কালারফুল’ থিমকে তুলে ধরতেই লঞ্চ হয়েছে নতুন ‘সিসি’ সিরিজ।

নতুন সিরিজের ফোনগুলিতে প্রধানত ক্যামেরাকে গুরুত্ব দেওয়া হবে। ইন্টারনেটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এই সিরিজের প্রথম দুটি স্মার্টফোন Mi CC9(মি সিসি৯) আর Mi CC9e(মি সিসি৯ই)। এই দুই ফোনে সেলফি ক্যামেরায় জোর দেওয়া হবে।

মি সিসি৯ ফোনে থাকছে মোটোরাইজড রোটেটিং ক্যামেরা। সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া Asus 6Z ফোনে এই ক্যামেরা ডিজাইন দেখা গিয়েছে। মি সিসি৯ ফোনে থাকতে পারে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। ফোনের ভিতরে থাকবে একটি স্নাপড্রাগণ ৭৩০ চিপসেট।

মি সিসি৯ই ফোনে ফ্লিপ ক্যামেরা থাকছে না। পরিবর্তে এই ফোনে থাকছে ওয়াটার ড্রপ স্টাইল নচ। মি সিসি৯ই ফোনে থাকছে একটি স্নাপড্রাগণ ৭১২ চিপসেট। সাথে থাকছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি আর 27W ফাস্ট চার্জ সাপোর্ট। সম্প্রতি TENAA সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনের স্পেসিফিকেশন সামনে এসেছিল।