লাখো বেকারকে কাজের সন্ধান দেবে ‘সহকারী অ্যাপ’

0
50

টিআইবিঃ আপনি কি কাজ খুঁজছেন অথবা আপনার কোন কাজ করার জন্য উপযুক্ত কাউকে খুঁজছেন? আপনার সমস্যা সমাধানের জন্য এসে গেছে সহকারী অ্যাপ। জি হ্যাঁ, বাংলাদেশের প্রথম গিগ-ইকোনমি স্টার্টআপ ও অ্যাপ ব্যবহারকারীদের দক্ষ ও শ্রমজীবী মানুষের কাছ থেকে সরাসরি সেবা গ্রহণের সুযোগ করে দিতে বেসিস সফটএক্সপো ২০১৯ তে উন্মোচন করা হয়েছে সহকারী ডটকম লিমিটেডের ‘সহকারী অ্যাপ’ (shohokari)।

যে কেউ সহকারী অ্যাপের মাধ্যমে কাজের ধরন অনুযায়ী দক্ষ কর্মী খুঁজে নিতে পারবেন। সহাকারী অ্যাপে অফিস কিংবা প্রাইভেট সহকারী, ঘরবাড়ি পরিষ্কারের কাজ, গৃহকর্মী, কোনো কিছু মেরামত, আইটি ও ফ্রিল্যান্সিং, ওয়েব ডিজাইন, অ্যাপ ডেভেলপমেন্ট, পার্টটাইম অথবা ফুলটাইম কর্মী খুঁজে নিতে পারবেন।

সহকারী ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তাসনুবা লিয়া বলেন, বাংলাদেশে এ ডিজিটাল প্লাটফর্মটির মাধ্যমে লাখো বেকারের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে কাজ করছি। ডিজিটাল প্রোফাইল তৈরির মাধ্যমে সহকারী অ্যাপে যোগ্যতা অনুযায়ী কাজ খুঁজে নেয়া যাবে। কাজদাতারাও কাজের ধরন অনুযায়ী দক্ষ কর্মী খুঁজে নিতে পারবেন। এর ফলে দক্ষ কর্মীরা সহজেই পূর্ণাঙ্গ কিংবা খণ্ডকালীন কাজে যোগদান করতে পারবেন। আমরা আশা করছি, সহকারী অ্যাপ কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনে অবদান রাখবে।

সরকারী অ্যাপ এর মাধ্যমে কিভাবে কাজ করবেন?

১। আজকে আপনার কি প্রয়োজন সেটা সহকারী অ্যাপ কে জানান?

আপনার কাজ সম্পর্কে একটি পোস্ট তৈরি করে শুরু করুন। কীভাবে (ব্যক্তি বা অনলাইন) এবং কখন আপনার এটি সম্পন্ন করার প্রয়োজন বিস্তারিত প্রদান করুন। একটি ন্যায্য বাজেট প্রস্তাব করুন। আপনি এক মিনিটের মধ্যে যেকোন কাজ যেমন- ডেলিভারি, ওয়েব ডিজাইন পোস্ট করতে পারেন – এবং বিনামূল্যে! এছাড়াও, ভাড়া করার কোন বাধ্যবাধকতা নেই।

২। আপনার জন্য উপযুক্ত ব্যক্তি নির্বাচন করুন

আপনার কাজের জন্য সেরা ব্যক্তি নির্বাচন করতে প্রোফাইল এবং রিভিউ একবার দেখুন। যখন আপনি কোনও অফার গ্রহণ করবেন এবং অনলাইনে অর্থ প্রদান করবেন, তখন কাজটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনার অর্থ প্রদান নিরাপদভাবে থাকবে এবং আপনি পেমেন্ট প্রদান নিশ্চিত করবেন। আপনি একটি অফার গ্রহণ করার পরে আপনি ব্যক্তিগত বার্তা পাঠাতে পারবেন এবং বিস্তারিত কথা বলার জন্য কর্মীকে কল করতে পারেন।

৩। কাজ সম্পূর্ণ হওয়ার পরে

আপনার কাজটি সম্পন্ন করার সাথে সাথে, আপনাকে শুধু সহকারী এর সঙ্গে অনুষ্ঠিত পেমেন্ট রিলিজ দেয়া প্রয়োজন। তারপর আপনি সহকারী এর জন্য একটি রিভিউ দিতে পারেন যাতে প্রত্যেকে জানতে পারে যে তারা কেমন কাজ করেছে!

সহকারী অ্যাপ সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন।

Leave a Reply