ফেসবুক থ্রিডি (3D) ছবি কি? কিভাবে তুলবেন এবং যে ফোনগুলো সাপোর্ট করবে?

টিআইবিঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাধারন ছবির দিন শেষ, এবার পোস্ট করুন থ্রিডি ছবি। নিউজ ফিড ও ভিআর এ এবার থ্রিডি ছবি পোস্ট করে সাধারন নড়াচড়াসহ পৌঁছে যান ভার্চুয়াল রিয়েলিটির দুনিয়ায়। এই থ্রি ডাইমেনশানাল ছবিতে ফেসবুক ইউজাররা বিভিন্ন লেয়ার ব্যবহার করে ছবি পোস্ট করতে পারবেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ফেসবুক থ্রিডি ছবি কি?

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে নতুন এই থ্রিডি ছবি ফিচার লঞ্চ করেছে ফেসবুক। তবে এই থ্রিডি ছবি তুলতে কোন বিশেষ ক্যামেরার প্রয়োজন হবে না। সাধারন ফোনের ডুয়াল ক্যামেরার মাধ্যমে এই থ্রিডি ছবি তোলা সম্ভব। ফোনের ডুয়াল ক্যামেরা ছবির ফরগ্রাউন্ড ও ব্যাকগ্রাউন্ডের দুরত্ব মেপে ছবিতে ডেপ্ত তৈরী করবে। ভার্চুয়াল রিয়ালিটি ডিভাইসের মাধ্যমে এই থ্রিডি ছবি দেখা যাবে।

ফেসবুকে কিভাবে থ্রিডি ছবি তুলবেন?

ফেসবুকে থ্রিডি ছবি তোলার জন্য যে কাজ গুলো করবেন-

  • প্রথমে ফেসবুক অ্যাপ ওপেন করতে হবে।
  • এরপরে উপরের তিনটি ডোটে ক্লিক করে নতুন থ্রিডি ফটো অপশান সিলেক্ট করতে হবে।
  • এবার আপনার ফোনের গ্যালারি খুলে যাবে। এখানে যে ছবিগুলো পোট্রেট মোডে তোলা শুধু সেই ছবিগুলো থ্রিডি ছবি হিসাবে পোস্ট করা যাবে। এই রকম একটি ছবি সিলেক্ট করে পোস্ট করে দিন।

তবে ছবি তোলার সময় সাবজেক্ট থেকে ৩ থেকে ৪ ফুট দুরত্বে থেকে ছবি তুললে থ্রিডি ছবিতে ভালো ইফেক্ট পাওয়া যাবে। একই সাথে একাধিক লেয়ারে একই সিন তোলার চেষ্টা করুন। এতে থ্রিডি ছবিতে আরও ভালো ফল পাবেন।

যে ফোনগুলো ব্যবহার করে ফেসবুকে থ্রিডি ছবি পোস্ট করতে পারবেন?

ফেসবুকে থ্রিডি ছবিব তোলার জন্য iPhone 7 Plus, iPhone 8 Plus, iPhone 8 Plus, iPhone XS এবং iPhone XS Max থাকা বাধ্যতামূলক। আপাতত শুধুমাত্র iOS এর জন্য এই ফিচার শুরু হলেও শিঘ্রই অ্যান্ড্রয়েড ফোনেও এই ফিচার পৌঁছে যাবে।

Related Articles

Leave a Reply

Back to top button