টিআইবিঃ আসসালামু আলাইকুম। টেকনো ইনফো বিডিতে আপনাদের স্বাগতম। কম্পিউটার বর্তমান প্রযুক্তির এক বিস্ময়কর আবিস্কার বললে মোটেই ভুল হবে না। আর একটি কম্পিউটারে থাকতে পারে লক্ষ লক্ষ ফাইল ও ফোল্ডার।

যারা কম্পিউটার ব্যবহার করেন, তারা জানেন শত শত ফাইল এর মধ্যে থেকে দরকারের সময় উপযুক্ত ফাইলটি খুঁজে পেতে কি দুর্ভোগ পোহাতে হয়! তারপর যারা প্রফেশনালি কাজ করছেন ডিজাইনার বা ডেভেলপার হিসেবে, তাদের কয়েক হাজার ফোল্ডার থেকে চট করে ছোট টেক্সট ফাইল বা অডিও বা ইমেজ কিংবা ভিডিও ফাইলটি খুঁজে পেতে আমাদের চলে যায় অনেক দরকারি সময়। হয়তো পুরো নাম ভুলে গেছি, নয়ত কোথায় রেখেছি সেটা। আর ফোল্ডার এর সার্চ সেকশান লিখে সার্চ করলে তো কথাই নেই। স্লো ডাটা স্পীডের কারনে সেটা খুঁজতে লেগে যেতে পারে অনেক সময়, আবার ফাইল এর ঘনত্ব বেশি হলে পিসি হ্যাংও করতে পারে।

তো এটার সমাধান কি? সমাধান হল ছোট একটা সফটওয়্যার। এভরিথিং (Everything) নামের এই সফটওয়্যারটির নাম হয়তো অনেকেই শুনেছেন। অনেকেই হয়তো ব্যবহার করছেন অনেক আগে থেকেই। তবে যারা শুনেননি, তারা ব্যবহার করে দেখেন, পেয়ে যাবেন এক অভূতপূর্ব স্বাদ।

এভরিথিং সফটওয়্যারটি কম্পিউটার চালু হওয়ার শুরুতেই ইন্ডেক্স করে নেয় হার্ডডিস্কের সব ফাইল। সফটওয়্যারটির সেটিংস থেকে ঠিক করে দিতে পারবেন কি কি সার্চ করলে কি কি শো করবে বা আরও আনুসাঙ্গিক কিছু জিনিস। যখনই এটি ওপেন করে এর সার্চ ট্যাবে কোন কিছু লিখবেন, তখনই পেয়ে যাবেন ইনস্ট্যান্ট রেজাল্ট। ১ সেকেন্ডও অপেক্ষা করতে হবে না। যদিও সার্চ করলে এক সাথে অনেক কিছু এসে যাবে, তবে আপনি চাইলে সার্চ অপশান থেকে আলাদা করে ডকুমেন্ট, ভিডিও ইত্যাদি আকারে ফিল্টার করে সার্চ করতে পারবেন।

ছোট হাতের বড় হাতের অক্ষর ম্যাচ করে সার্চ করা ছাড়াও সার্চ বুকমার্ক করা থেকে শুরু করে অ্যাডভান্স সার্চ অপশন ব্যবহার করে পেয়ে যেতে পারেন হাজার হাজার গিগাবাইট স্টোরেজ ডিভাইস থেকে যে কোন কিছু এক ঝটকায়।

সফটওয়্যারটি একেবারেই ফ্রি! তাই আলাদা ক্র্যাক বা লাইসেন্স কি দেয়ার কোন দরকার পড়বে না। সফটওয়্যারটি ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন।

ডাউনলোড সফটওয়্যার  | ∇

আশা করি পোস্টটি আপনাদের ভাল লেগেছে এবং সফটওয়্যারটি ডাউনলোড করে আপনি আপনার মূল্যবান সময় অপচয় রোধ করবেন।

কার্টেসিঃ সুলতান নীড়

Leave a Reply