রাকাব যেভাবে দুদিনে ১৫৬ কোটি টাকা ঋণ আদায় করলো

মাত্র দুদিনে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক আট হাজার ১৬৩ জন ঋণ গ্রহীতার কাছ থেকে ১৫৬ কোটি টাকা ঋণ আদায় করেছে।

বিশেষ ঋণ আদায় অভিযান কর্মসূচির আওতায় গত ২৪ ও ২৫ মে দুদিনে এই পরিমাণ ঋণ আদায় করা হয়। রাকাবের জনসংযোগ শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও দেখুন:
নয়-ছয় সুদহার উঠে যাচ্ছে কি?
বিশ্বের সেরা ১০০ ব্যাংকের তালিকায় ঢুকবে ইসলামী ব্যাংক: মুনিরুল মওলা
স্বল্প সুদে এসএমই ঋণ দিবে মার্কেন্টাইল ব্যাংক

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

জানা গেছে, আদায়কৃত ঋণের মধ্যে শ্রেণিকৃত ঋণের পরিমাণ ২৪ কোটি ৪১ লাখ টাকা। অন্যান্য ও নিয়মিত ঋণ ১৪ কোটি ৭৭ লাখ টাকা এবং এক্সিট সুবিধার আওতায় আরও ৫৮ কোটি ৬৭ লাখ টাকা ঋণ আদায় করা হয়।

এদিকে মোট আদায় ঋণের মধ্যে রাজশাহী বিভাগের আট জেলা থেকে ৭৭ কোটি ১৪ লাখ টাকা ও রংপুর বিভাগের আট জেলা থেকে ৭৮ কোটি ১৬ লাখ এবং স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহী ৪৬ লাখ টাকা ঋণ আদায় করে।

ক্যাম্পে ঋণ আদায়ের পাশাপাশি বিভিন্ন হিসাবের মাধ্যমে প্রায় ২০ কোটি টাকা নতুন আমানত সংগ্রহসহ উল্লেখযোগ্য পরিমাণ ঋণ বিতরণ করা হয়। অবলোপনকৃত ঋণ হতে ২৬ লাখ টাকা আদায় এবং খেলাপি ঋণ থেকে স্থগিত সুদ (অনাদায়ী সুদ) আদায়ের মাধ্যমে ব্যাংকের আয় খাতে তিন কোটি ৯১ লাখ টাকা স্থানান্তর করা হয়।

দুদিনব্যাপী এই ঋণ আদায় ক্যাম্পে ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীসহ বিভিন্ন জোনের জোনাল ব্যবস্থাপকরা সরাসরি অংশগ্রহণ করেন। ঋণ আদায় ও আমানত সংগ্রহে গতিশীলতা আনয়নের পাশাপাশি সরকারে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে রাকাবের ৩৮৩টি শাখায় অনলাইন ব্যাংকিং (সিবিএস), আরটিজিএস, বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার, স্বয়ংক্রিয় চালান প্রক্রিয়া ও এসএমএস ব্যাংকিং চালু করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button