ইউসিবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

0

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদেরকে ৫ শতাংশ স্টক দেবে।

আজ রোববার (২৮ জুন) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্তটি বাংলাদেশ ব্যাংকের অনুমোদনক্রমে কার্যকর হবে। ইউসিবি ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

সর্বশেষ বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইউসিবির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২ টাকা ৪৬ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ১৬ পয়সা।

আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ২ টাকা ৩৯ পয়সা। আগের বছর একক ইপিএস ছিল ২ টাকা ০৪ পয়সা।

সর্বশেষ বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ৬১ পয়সা। আগের বছর তা ছিল মাইনাস ৯ টাকা ৫৫ পয়সা।

এককভাবে সর্বশেষ বছরে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৩ টাকা ০৯ পয়সা, আগের বছর যা মাইনাস ৯ টাকা ০৪ পয়সা ছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৭৭ পয়সা, আর এককভাবে ছিল ২৮ টাকা ২৭ পয়সা।

আগামী ৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফরমে ইউসিবির ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ জুলাই, রোববার।

Leave a Reply