সাম্প্রতিক

ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) পদে ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তার পদোন্নতি

বেসরকারি ঢাকা ব্যাংক লিমিটেড সম্প্রতি শেখ আব্দুল বাকির ও আখলাকুর রহমানকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি দিয়েছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

শেখ আব্দুল বাকির এর আগে ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও লোকাল অফিসের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ঢাকা ব্যাংকের একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা যিনি ব্যবসায়িক উন্নয়ন ও ব্যাংকের মুনাফায় কৃতিত্বের সঙ্গে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন। তিনি ১৯৯৫ সালে ঢাকা ব্যাংকে যোগ দেন। তাঁর দীর্ঘ ও বৈচিত্র্যময় ২৭ বছরের কর্মজীবনে তিনি লোকাল অফিস, ধানমন্ডি শাখা, বনানী রোড ১১ শাখা ও কারওয়ান বাজার শাখার শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শেখ আব্দুল বাকির দেশে ও বিদেশে অর্থ ও ব্যাংকিং–সংক্রান্ত বিভিন্ন প্রশিক্ষণ ও সম্মেলনে অংশগ্রহণ করেছেন। ঢাকা ব্যাংকে যোগ দেওয়ার আগে তিনি এনসিসিবিএল ও বেসিক ব্যাংক লিমিটেডেও কর্মরত ছিলেন।

অন্যদিকে আখলাকুর রহমান ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং করপোরেট ব্যাংকিং প্রধান হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

আখলাকুর রহমান বেসরকারি ইউসিবিএল ব্যাংকে কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৯৮ সালের ১ মার্চ ঢাকা ব্যাংকে যোগ দেন। ঢাকা ব্যাংকে দীর্ঘ কর্মজীবনে তিনি করপোরেট ব্যাংকিং প্রধান, ব্যাংকের বিভিন্ন করপোরেট শাখার শাখা ব্যবস্থাপকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১০ থেকে ২০২০ সাল পর্যন্ত বারিধারা শাখা, গুলশান শাখা এবং বনানী শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও দেখুন:
পদোন্নতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন আশিকুর রহমান
নিজস্ব সক্ষমতায় চলছে ইসলামী ব্যাংকগুলো
ঋণ পরিশোধে আর কত ছাড়?

আখলাকুর রহমান বাংলাদেশ ও দেশের বাইরে চীন, ইতালি, ভারতসহ বিভিন্ন দেশে পেশাদার ব্যাংকিংয়ে নানা প্রশিক্ষণে অংশ নেন।

Related Articles

Leave a Reply

Back to top button