ট্রাস্ট ব্যাংকের মোবাইল ব্যাংকিং চালু

0

মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ট্রাস্ট আজিয়াটা পে (ট্যাপ) চালু করেছে ট্রাস্ট ব্যাংক। বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় ট্রাস্ট ব্যাংকের এই ডিজিটাল প্ল্যাটফর্মের সেবাটি উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, ট্রাস্ট ব্যাংকের এই সেবার আওতায় গ্রাহকরা অর্থ জমা ও লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেওয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন। ট্যাপের বিশেষত্ব হচ্ছে শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন গ্রাহকরা। একমাত্র এই সেবাটির মাধ্যমে ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি এবং জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের ফি পরিশোধ করা যাবে।

সেবাটির উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান বলেন, ‘বর্তমান তথ্য-প্রযুক্তির যুগে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) একটি অত্যাধুনিক ও উপযোগী প্রযুক্তি। তাই আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্টের একটি কোম্পানি ট্রাস্ট ব্যাংক এবং এশিয়ার টেকনিক্যাল জায়ান্ট আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে চালু করতে যাচ্ছি ট্রাস্টি আজিয়াটা পে (ট্যাপ)। জাতির পিতার জন্মশত বার্ষিকীর এই শুভক্ষণে দেশে এমন একটি প্রযুক্তি চালু করতে পেরে আমি সত্যিই আনন্দিত।

অনুষ্ঠানে সেনাবাহিনীর অ্যাডজুডেন্ট জেনারেল মো. এনায়েত উল্যাহ, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মো. মেজবাউল হক, ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফারুক মঈন উদ্দিন আহমেদ এবং ট্রাস্বট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও দেওয়ান নাজমুল হাসান বক্তব্য রাখেন।

Leave a Reply