Monday, January 17, 2022

তৌহিদুল আলম খান স্ট্যান্ডার্ড ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক

জনপ্রিয় পোস্ট

স্ট্যান্ডার্ড ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দেন মো. তৌহিদুল আলম খান। গত মঙ্গলবার তিনি এ পদে যোগ দেন।

যোগ দেওয়ার আগে তিনি প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন। নটর ডেম কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে স্নাতকোত্তর সম্পন্ন করে তিনি ১৯৯৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগ দেন। দীর্ঘ ২৭ বছরের কর্মময় জীবনে তিনি ব্যাংক এশিয়া, মধুমতী ব্যাংক এবং প্রাইম ব্যাংকে প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বিশেষত ক্যামেলকো, সিবিও, সিআরও হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশে সিন্ডিকেশন লোনের দিশারি হিসেবে তার নেতৃত্বেই প্রথম শরিয়াভিত্তিক সিন্ডিকেশন চুক্তি এবং সূচনাকালে সবচেয়ে বড় সিন্ডিকেশন টার্ম লোন নিষ্পত্তি করা হয়।

তৌহিদুল আইসিএমএবির একজন সদস্য, আইআইবিআই, যুক্তরাজ্যের সহযোগী সদস্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাসেল-২ কমপ্লাইয়েন্স প্রফেশনালস অ্যাসোসিয়েশনের একজন সনদপ্রাপ্ত প্রফেশনালও আজীবন সদস্য। সিঙ্গাপুর থেকে প্রকাশিত বিজনেস ম্যাগাজিন ‘এশিয়ান ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স’-এর অন্যতম লেখক। তৌহিদুল আলম খান তার লেখনীর স্বীকৃতিস্বরূপ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অসংখ্য পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ পোস্ট

ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার নিয়োগ দেবে ডাচ্-বাংলা ব্যাংক, বেতন ৫০ হাজার

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (Dutch Bangla Bank Limited) একটি স্বনামধন্য এবং শীর্ষস্থানীয় বেসরকারী বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটিতে “ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার” পদে...

এ সম্পর্কিত আরও