অ্যান্ড্রয়েড ফোনের সেরা ১০ মিউজিক প্লেয়ার

0
106

টিআইবিঃ স্মার্টফোন মানুষের জীবনযাত্রায় বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা যোগ করে দিয়েছে। পূর্বে যেখানে ফোন দিয়ে শুধুমাত্র কথা বলা ও টুকটাক এসএমএস বিনিময় করা যেত। কিন্তু স্মার্টফোন আসার পর মোবাইলে এখন অনেক কিছুই করা যায়। বিশেষ করে ছবি তোলা, অডিও ভিডিও গান শোনা, ইন্টারনেট ব্রাউজিং, এইচডি গেমিং সহ বিভিন্ন কাজ এখন স্মার্টফোনেই সেরে নেওয়া যায়। তবে আর যাই হোক, স্মার্টফোনে মিউজিক আমরা সবাই কম বেশি শুনে থাকি। অ্যান্ড্রয়েড স্মার্টফোনে মিউজিকের স্বাদ নেবার জন্য রয়েছে অ্যান্ড্রয়েডের নিজস্ব মিউজিক প্লেয়ার এবং গুগলের গুগল প্লে মিউজিক অ্যাপটি।

আজ আপনাদের জন্য নিয়ে আসলাম অ্যান্ড্রয়েড ফোনের সেরা ১০টি মিউজিক প্লেয়ার। আজকের পোষ্টটি পড়ার পর অ্যান্ড্রয়েডে মিউজিক প্লেয়ার অ্যাপ নিয়ে আপনাকে আর অন্য কোথাও খুঁজতে হবে না। তো চলুন আর কথা না বাড়িয়ে চটপট দেখে নেই মিউজিক প্লেয়ার অ্যাপগুলোকে।

১০। jetAudio Music Player

যারা পিসিতে jetAudio ব্যবহার করেন তাদের কাছে সফটওয়্যারটি বেশ পরিচিত হবে। jetAudio Music Player হচ্ছে জেটঅডিওর পিসি সংষ্করণের অ্যান্ড্রয়েড ভার্সন যেখানে রয়েছে 10 brands Equalizer এবং বিভিন্ন সাউন্ড ইফেক্ট। প্লেয়ারটি wav, mp3, ogg, flac, m4a, mpc, tta, wma সহ বিভিন্ন অডিও ফরম্যাট চালাতে পারবে। এছাড়াও এতে পাবেন wide, reverb, X-bass সাউন্ড এনহান্সমেন্ট।

প্লেয়ারটির প্লে-স্টোর লিংক ।

৯। BlackPlayer Music Player

আরেকটি ফ্রি প্লেয়ার হচ্ছে BlackPlayer Music Player। এখানেও আপনি কোনো প্রকার বিজ্ঞাপনের সম্মুখিন হবেন না এবং এর ডিজাইনও বেশ পরিপাটি লেগেছে আমার কাছে। প্লেয়ারটির রয়েছে বিল্ট ইন Equalizer, Widgets, scrobbling এবং একটি ID3 tag editor ফিচার।

প্লেয়ারটির প্লে-স্টোর লিংক

৮। AIMP

কম্পিউটারে যারা যারা AIMP প্লেয়ার ব্যবহার করেন তারা ইতিমধ্যেই জানেন প্লেয়ারটি কেমন। আর AIMP এর মোবাইল সংস্করণেও আপনি পাবেন প্রায় ডেক্সটপ এক্সপেরিয়েন্স। প্রায় সকল প্রকার অডিও ফরম্যাট সার্পোট করে এই প্লেয়ারটি। এছাড়াও এতে রয়েছে PowerAMP এর মতো 10-band Equalizer।

প্লেয়ারটির প্লে-স্টোর লিংক

৭। Pi Music Player

লিস্টের ৭নং স্থানে রয়েছে Pi Music Player। যারা প্লেয়ারের ডিজাইন নিয়ে বেশি চিন্তিত থাকেন তাদের জন্য এটা অন্যতম সেরা চয়েস হবে। Pi Music Player য়ে রয়েছে সুন্দর ক্রাফকৃত মেটারিয়াল ডিজাইন যা আপনার কাছে বেশ প্রিমিয়াম একটি ফিল দেবে।  ডিজাইনের পাশাপাশি সকল বেসিক মিউজিক ফিচার আপনি পেয়ে যাবেন Pi Music Playerয়ে।

প্লেয়ারটির প্লে-স্টোর লিংক

৬। Music

এই মিউজিক অ্যাপটি বানিয়েছে সনি। আর এখানে আপনি পাবেন মিউজিক শোনার চমৎকার এক্সপেরিয়েন্স। আলাদা কোনো Equalizer না থাকলেও প্রতিটি গানকে প্লেয়ারটি অটোমেটিক অপটিমাইজেশন করে নেয় যা বেশ চমৎকার। প্লেয়ারে আপনি পিসি থেকে প্লেলিস্ট ইম্পোর্ট করতে পারবেন, নিজে থেকেই প্লেয়ারে প্লেলিস্ট সাজানো পারবেন ইত্যাদি। এছাড়াও প্লেয়ারটি একটি লাইটওয়েট প্লেয়ার হওয়ায় আপনার স্মার্টফোনের ব্যাটারিও তুলনামূলক কম খরচ করবে।

প্লেয়ারটির প্লে-স্টোর লিংক

৫। Rocket Player

অ্যান্ড্রয়েডের সেরা মিউজিক প্লেয়ার অ্যাপ লিস্টের ৫ম স্থানে রয়েছে Rocket Player। এই প্লেয়ারটিতে রয়েছে বেশ কিছু কাস্টমাইজেবল সেটিংস যা আপনি আপনার পছন্দমতো সেটিংস করে নিতে পারবেন। রয়েছে বিভিন্ন থিম যা নেট থেকে ডাউনলোড করতে নিতে পারবেন। আর সবথেকে বড় কথা হচ্ছে Rocket Player আপনাকে কোনো প্রকার বিরক্তিকর বিজ্ঞাপন দেখাবে না অর্থাৎ সম্পূর্ণ Ad-free পরিবেশ পাবেন আপনি এই প্লেয়ারটিতে।

প্লেয়ারটির প্লে-স্টোর লিংক

৪। PlayerPro Music Player

লিস্টের সকল মিউজিক প্লেয়ার অ্যাপের মাঝে এটা আমার ব্যক্তিগত পছন্দ। PlayerPro Music Player কে আপনি নিজের মতো করে কাস্টমাইজেশন করে নিতে পারবেন, মানে অনেকগুলো থিম, স্ক্রিণ এবং ডিজাইন রয়েছে এতে। এছাড়াও রয়েছে নিজস্ব Equalizer এবং আরো রয়েছে লক স্ক্রিণ ফিচার। অর্থাৎ স্মার্টফোনের লক স্ক্রিণ থেকেই আপনি এই প্লেয়ারটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন।

প্লেয়ারটির প্লে-স্টোর লিংক

৩। n7player Music Player

লিস্টের অনান্য মিউজিক প্লেয়ারের থেকে এটার স্টাইল একটু অন্যরকম। n7player Music Player এর ইউজার ইন্টারফেস কে “tag cloud” স্টাইলে সাজানো হয়েছে যেখানে আর্টিস্ট বা গানের নামগুলো ভাসমান অবস্থায় থাকবে যা আপনাকে অনেকটাই scrapbook এর মতো লুকস দিবে। প্লেয়ারটিতে আপনি সার্পোটেড গানগুলোর লিরিক্সকে ইন্টারনেট থেকে ডাউনলোডের ফিচার পাবেন। আর প্লেয়ারটিতে রয়েছে নিজস্ব Equalizer সেটিংস।

প্লেয়ারটির গুগল প্লেস্টোর লিংক

২। Google Play Music

লিস্টের ২য় স্থানে রয়েছে গুগলের নিজস্ব মিউজিক প্লেয়ার Google Play Music । এই প্লেয়ারের বেশ পজিটিভ রিভিউ রয়েছে। দেখতেও বেশ চমৎকার আর অ্যাপের মাধ্যমে গান খুঁজে পেতেও তেমন কোনো অসুবিধা হয় না। আর এই প্লেয়ারের মূল সুবিধা হচ্ছে এতে আপনার সকল প্লেলিস্ট এবং গানগুলো আপনার গুগল একাউন্টের সাথে Sync হয়ে থাকে আর এর মাধ্যমে আপনি পরবর্তীতে  অন্য যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনার গুগল একাউন্টের মাধ্যমে গানগুলো নিয়ে আসতে পারবেন সহজেই। নিজস্ব কোনো Equalizer না থাকলেও ডিভাইসের ডিফল্ট Equalizer ব্যবহার করতে সক্ষম এই প্লেয়ার।

অ্যাপটির গুগল প্লে স্টোর লিংক

১। Poweramp Music Player

অ্যান্ড্রয়েডের সেরা মিউজিক প্লেয়ারের কথা বললে সবার আগে নাম আছে Poweramp Music Player অ্যাপের। Poweramp Music Player অ্যান্ড্রয়েডের সব থেকে জনপ্রিয় ও বহুল ব্যবহৃত মিউজিক প্লেয়ার। এই প্লেয়ারে রয়েছে চমৎকার ইউজার ইন্টারফেস এবং Ten band equalizer, সং স্ক্রিণে গানের লিরিক্স যোগ করার ফিচার সহ বেশ আকর্ষণীয় কয়েকটি ফিচার রয়েছে এতে। বিভিন্ন অডিও ফরম্যাট প্লে করতে পারবে এই অ্যাপটি। আর নিজের মতো করে থিম কাস্টমাইজেশনের সুবিধা তো থাকছেই।

অ্যাপটির গুগল প্লে স্টোর লিংক

কার্টেসি: ফাহাদ, ওয়ারবিডি।

Leave a Reply