Monday, January 17, 2022

পিছিয়ে গেল মোবাইল থেকে ব্যাংকে টাকা পাঠানোর কার্যক্রম

জনপ্রিয় পোস্ট

কারিগরি ত্রুটির কারণে ব্যাংক হিসাব থেকে মোবাইলে এবং মোবাইল ব্যাংকিং হিসাব থেকে ব্যাংকে টাকা পাঠানোর আন্তঃলেনদেন ব্যবস্থা চালু করা সম্ভব হয়নি।

গতকাল মঙ্গলবার থেকে এ লেনদেন শুরু হওয়ার কথা থাকলেও তা অনির্দিষ্ট সময়ের জন্য পেছানো হয়েছে। ব্যাংক ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (এমএফএস) প্রতিষ্ঠানগুলোকে এ বিষয়ে মৌখিক নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে ঠিক কবে এ লেনদেন চালু হবে, সে বিষয়ে সুস্পষ্ট কোন নির্দেশনা কেন্দ্রীয় ব্যাংক থেকে পাওয়া যায়নি।

গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে বলা হয়েছিল, মোবাইল ব্যাংকিং হিসাব থেকে ব্যাংক হিসাবে টাকা জমা দেওয়ার পদ্ধতি মঙ্গলবার থেকে চালু হবে। এ পদ্ধতি চালুর ফলে ব্যাংক থেকেও সব মোবাইল ব্যাংকিং সেবায় টাকা পাঠানো যাবে। আবার বিকাশ, রকেট, এমক্যাশ ও ইউক্যাশের মতো প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে টাকা লেনদেন করতে পারবে। মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস ও ব্যাংকের মধ্যে এ আন্তঃলেনদেনকে ইন্টারঅপারেবল বলে সম্বোধন করে বাংলাদেশ ব্যাংক। বেশকিছু দিন থেকে আন্তঃলেনদেনের কার্যক্রম পরীক্ষামূলকভাবে চলে আসছিলো।

আন্তঃলেনদেন কার্যক্রম স্থগিত হওয়ার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম বণিক বার্তাকে বলেন, শেষ মুহুর্তে কারিগরি ত্রুটি ধরা পড়ায় ব্যাংক হিসাব থেকে মোবাইলে এবং মোবাইল ব্যাংকিং হিসাব থেকে ব্যাংকে টাকা পাঠানোর আন্তঃলেনদেন ব্যবস্থা চালু করা সম্ভব হয়নি। ব্যাংকসহ সংশ্লিষ্টদের বিষয়টি জানানো হয়েছে। কারিগরি ত্রুটি সারিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে। লেনদেনের এ পদ্ধতিটি ঠিক কখন চালু করা সম্ভব হবে, তা এখনই বলা যাচ্ছে না। আমরা চেষ্টা করছি, দ্রুততম সময়ের মধ্যে সমস্যার সমধান করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ পোস্ট

দুই জেলায় অফিসার নিয়োগ দেবে সিটি ব্যাংক

দেশের অন্যতম শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক দি সিটি ব্যাংক লিমিটেড সম্প্রতি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে অফিসার (টেম্পোরারি)- কালেকশন...

এ সম্পর্কিত আরও