Monday, January 17, 2022

ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্তে কেন্দ্রীয় ব্যাংক

জনপ্রিয় পোস্ট

সরকারের নির্দেশনা অনুযায়ি লকডাউনের মধ্যে ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। আজ সন্ধ্যায় কেন্দ্রীয় ব্যাংকের নীতিনির্ধারকরা এ সিদ্ধান্ত নিয়েছেন। কিছুক্ষণের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো. সিরাজুল ইসলাম নিশ্চিত করেছেন।

১৪ এপ্রিল বুধবার ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার এক প্রজ্ঞাপনে ১৩ দফা নির্দেশনা দেয়া হয়। সরকারি নির্দেশনায় আর্থিক প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে বলে উল্লেখ করা হয়েছিল।

লকডাউন চলাকালীন সময়ে ব্যাংকের লেনদেন বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য গভর্নর ফজলে কবিরের নেতৃত্বে বিকেলে বাংলাদেশ ব্যাংকে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, লকডাউন চলাকালীন সময়ে দেশের সব তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

তবে স্থল ও নৌ বন্দরে ব্যাংকের শাখা খোলা রাখা যাবে। একই সঙ্গে কোন ব্যাংক যদি মনে করে নির্দিষ্ট কোন এডি শাখা খোলা রাখা দরকার, তাহলে স্ব বিবেচনায় সে শাখাটি নির্দিষ্ট সময়ের জন্য খোলা রাখা যাবে। এডি শাখার সঙ্গে সম্পৃক্ত প্রধান কার্যালয়ের বিভাগগুলো সীমিত জনবল দিয়ে সচল রাখা যাবে বলে সিরাজুল ইসলাম বণিক বার্তাকে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ পোস্ট

ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার নিয়োগ দেবে ডাচ্-বাংলা ব্যাংক, বেতন ৫০ হাজার

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (Dutch Bangla Bank Limited) একটি স্বনামধন্য এবং শীর্ষস্থানীয় বেসরকারী বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটিতে “ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার” পদে...

এ সম্পর্কিত আরও