সাম্প্রতিক

বেস্ট সার্ভিস প্রোভাইডার অ্যাওয়ার্ড পেলো স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সম্প্রতি ‘বেস্ট সার্ভিস প্রোভাইডার, ক্যাশ ম্যানেজমেন্ট’ এবং ‘বেস্ট সার্ভিস প্রোভাইডার, ট্রেড ফাইন্যান্স’ অ্যাওয়ার্ড জিতেছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

‘অ্যাসেট ট্রিপল এ ট্রেজারি, ট্রেড, সাস্টেইনেবল সাপ্লাই চেইন অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড ২০২২’ শীর্ষক একটি অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ডের ঘোষণা দেওয়া হয়। অত্যাধুনিক প্রযুক্তির প্রচলন করে গ্রাহকদের সময় ও খরচ সাশ্রয় করার মাধ্যমে ব্যাংকটি ভবিষৎমুখী সেবা নিশ্চিত করেছে।

২০২২ চলতি বছরে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক গ্রাহকদের সুবিধার্থে প্রচলন করেছে অত্যাধুনিক ডিজিটাল ‘ক্যাশ ম্যানেজমেন্ট সলিউশনস’। এই সেবাটি এখন পর্যন্ত ব্র্যাক, ট্রান্সকম বেভারেজেস লিমিটেড, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এবং সুগুনা ফুড এন্ড ফিডস উপভোগ করছে। ব্যাংকটি নেসলে বাংলদেশের জন্য বিশেষ ভাবে তৈরী করেছে ‘অটোমেটেড ওভার-দ্য-উইকেন্ড ঋণ বিতরণ’ সুবিধা। স্ট্যানচার্টের ডিজিটাল ট্রেড সেন্টারে গ্রাহকরা দেশি ও বিদেশী প্রতিষ্ঠানের সাথে ‘ডকুমেন্ট সাবমিশন ও স্টেটাস ট্র্যাকিং’ সুবিধা পেয়ে থাকে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সব সময় নতুন ধরণের সেবা নিয়ে আসতে কাজ করে যাচ্ছে যার ধারাবাহিকতায় কিছুদিন আগে দেশের প্রথম সম্পূর্ণ কাগজহীন ডিজিটাল ক্রস-বর্ডার এলসি (লেটার অব ক্রেডিট) ট্রান্সমিশন সম্পন্ন করেছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ট্রান্সাশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, “আমরা সব সময় গ্রাহকের সুবিধা মাথায় রেখে ফিজিক্যাল ও ডিজিটাল, উভয় প্ল্যাটফর্মের সমন্বয়ে সর্বাধুনিক সেবা প্রদানে বিশেষভাবে আগ্রহী। সার্বিক পরিস্থিতি পরিবর্তন ও বিকশিত হওয়ার পাশাপাশি, আমরা গ্রাহকদের জন্য সকল পেমেন্ট প্রক্রিয়া আরো সৃজনশীল ও দ্রুততম করে তুলতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এই প্রচেষ্টার স্বীকৃতি পেয়ে আমরা গর্বিত এবং আমাদের পাশে থাকার জন্য সকল গ্রাহক, নিয়ন্ত্রকসহ অন্যান্য স্টেকহোল্ডারদের ধন্যবাদ।”

আরও দেখুন:
সাফা অ্যাওয়ার্ডে সব ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ ফাইন্যান্স
ইসলামিক রিটেইল ব্যাংকিং অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

দীর্ঘ ১১৭ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। দেশের অগ্রগতির দীর্ঘকালীন অংশীদার হিসেবে সম্পদ, কর্মসংস্থান সৃষ্টি, প্রবৃদ্ধি এবং বৃহত্তর সাফল্য অর্জনে ব্যক্তি এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে ব্যাংকিং পরিষেবা প্রদান করেছে ব্যাংকটি। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ। দেশের সমৃদ্ধির চাকা সচল রাখার অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২১ সালে ৩০ টিরও বেশি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেছে।

Leave a Reply

Back to top button