আজ ব্যাংক খোলা, লেনদেন হবে বেলা ২টা পর্যন্ত

0
BANGLADESH BANK

আজ বুধবার (১২ মে) দেশের সব ব্যাংক খোলা থাকবে। একইসঙ্গে শেয়ার বাজারেও স্বাভাবিক লেনদেন হবে। কারণ, সরকারি ছুটি শুরু হবে আগামী বৃহস্পতিবার (১৩ মে) থেকে।

এদিকে ঈদ যে দিনই হোক, আগামী ১৩, ১৪ ও ১৫ মে এই তিন দিন ব্যাংক বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো. সিরাজুল ইসলাম মঙ্গলবার (১১ মে) বলেন, ‘গ্রাহকদের কথা চিন্তা করে আজ বুধবার ব্যাংক খোলা থাকবে।’ তিনি বলেন, ‘দীর্ঘদিনের রেওয়াজ হলো— ঈদের আগের দিন ব্যাংক বন্ধ থাকে। কিন্তু এবার একটু ব্যতিক্রম হয়েছে। যদি ঈদ ১৩ তারিখেও হয় তাহলেও তার আগের দিন (১২ মে) ব্যাংক খোলা থাকবে। তবে এ নিয়ে পৃথক প্রজ্ঞাপন দেবে না বাংলাদেশ ব্যাংক।’

সাধারণত ২৯ রোজা থেকে সরকারি ছুটি শুরু হয়। আগামীকাল ২৯ রোজা হলেও এবার সরকারি অফিস খোলা থাকছে। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য ঈদের ছুটি সংক্ষিপ্ত করে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। এ কারণে বুধবার অফিস ও ব্যাংক খোলা থাকছে।

এদিকে ব্যাংকগুলোতে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত লেনদেন হচ্ছে। শেয়ার বাজারে লেনদেন চলছে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্র বলছে, ঈদের ছুটির আগে আজ বুধবার লেনদেন হবে দেশের দুই পুঁজিবাজারে।

বুধবার লেনদেনের পর ঈদুল ফিতরের তিন দিনের ছুটিতে যাবে পুঁজিবাজার। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৪ মে (শুক্রবার) ঈদ হতে পারে। সেই হিসেবে বৃহস্পতি, শুক্র এবং শনিবার ঈদের ছুটি শেষে আবার রবিবার (১৬ মে) থেকে লেনদেন হবে দেশের দুই পুঁজিবাজারে।

আরও দেখুন:
বুধ নয়, বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি
ঋণ খেলাপি ব্যক্তি যখন ব্যাংকের কর্ণধার

Leave a Reply