সৈয়দ মাহ্‌বুবুর রহমান পুনরায় এমটিবির এমডি ও সিইও

সৈয়দ মাহ্‌বুবুর রহমান সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৈয়দ মাহ্‌বুবুর রহমান ২০১৯ সালের নভেম্বর থেকে এমটিবির সঙ্গে তার যাত্রা শুরু। এর আগে তিনি ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা ব্যাংকে যোগদানের আগে তিনি ব্র্যাক ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

তিনি ব্র্যাক ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবেও কাজ করেন। এ ছাড়া তিনি প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সৈয়দ মাহ্‌বুবুর রহমান ২০১১ থেকে ‘১৩ সাল পর্যন্ত তাঁর অর্জনের স্বীকৃতিস্বরূপ ‘দ্য এশিয়ান ব্যাংকার লিডারশিপ অ্যাওয়ার্ড ফর বাংলাদেশ’ সম্মাননা পান। সম্প্রতি তিনি গ্লোবাল ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স রিভিউ কর্তৃক বাংলাদেশে ‘ব্যাংকিং সিইও অব দ্য ইয়ার’ হিসেবে ভূষিত হয়েছেন।

আরও: অবৈধ পথে রেমিট্যান্স পাঠালে দেশ ক্ষতিগ্রস্ত হয়: বিএফআইইউ

তিনি বর্তমানে আইআইডিএফসির চেয়ারম্যান, পিডিবিএলের ভাইস চেয়ারম্যান, লাইফ ইন্স্যুরেন্স করপোরেশন অব বাংলাদেশ ও বিডি ভেঞ্চারসের পরিচালক।

Related Articles

Leave a Reply

Back to top button