সাম্প্রতিক

বাংলাদেশ ব্যাংক থেকে তারল্য সহায়তা গ্রহণের বিষয়ে ইসলামী ব্যাংকের বক্তব্য

সম্প্রতি বাংলাদেশ ব্যাংক থেকে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কর্তৃক তারল্য সহায়তা গ্রহণ বিষয়ে কয়েকটি গণমাধ্যমে যে তথ্য পরিবেশিত হয়েছে তা সঠিকভাবে উপস্থাপিত হয়নি। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সর্বদা শরী’আহর নীতি ও বাংলাদেশ ব্যাংক কর্তৃক জারিকৃত ইসলামিক ব্যাংকিং গাইডলাইন অনুসরণ করে আমানত গ্রহণ ও বিনিয়ােগ প্রদানসহ সকল ব্যাংকিং কার্যক্রম প্রকৃত পক্ষে ব্যাংকের স্বাভাবিক লেনদেন প্রবাহ বজায় রাখতে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

সম্প্রতি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড মুদারাবা পদ্ধতিতে তহবিল গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংকে আবেদন করে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকও উক্ত তারল্য সুবিধা কাঙ্খিত মুনাফার ভিত্তিতে অনুমােদন করেছে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড মুদারাবা পদ্ধতিতে উক্ত তহবিল গ্রহণ করেছে এবং মুদারাবার মুনাফা প্রদানের বিদ্যমান শরী’আহ নীতিমালা অনুসরণ করে মুনাফা প্রদান করা হয়েছে, যা ব্যাংকের আর্থিক বিবরণী চুড়ান্ত করার সময় শরী’আহর নীতি অনুসরণ করে সমন্বয়ের মাধ্যমে চূড়ান্ত করা হবে। ইতােমধ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ ব্যাংককে এ তহবিল ফেরত প্রদান করেছে।

আরও দেখুন:
প্রবাসীদের জন্য ইসলামী ব্যাংকের আকর্ষণীয় সেবাসমূহ
ডিসেম্বরে ইসলামী ব্যাংকের রেকর্ড ৫০১ মিলিয়ন রেমিট্যান্স আহরণ
বিদায়ী বছরে ব্যাংকের পরিচালন মুনাফা বেড়েছে, শীর্ষে ইসলামী ব্যাংক
শীর্ষ করদাতার পুরস্কার পেল ইসলামী ব্যাংক
ইসলামিক রিটেইল ব্যাংকিং অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক
ইসলামী ব্যাংক: আমানতের নিরাপদ স্থান

সম্প্রতি কোন কোন গণমাধ্যমে ইসলামী ব্যাংকিং সংক্রান্ত সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ‘মুনাফা শব্দের পরিবর্তে “সুদ’ শব্দটি ব্যবহার করছে, যা বিভ্রান্তিকর ও উদ্বেগজনক। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শরী’আহ পরিপালনে সর্বাবস্থায় দূঢ়প্রতিজ্ঞ। এমতাবস্থায় ইসলামী ব্যাংকের সমানিত গ্রাহক, শুভানুধ্যায়ীসহ সকলকে বিভ্রান্ত না হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

সোর্স: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

Related Articles

Back to top button