সাম্প্রতিক

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ইসলামী ব্যাংকের বক্তব্য

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর চট্টগ্রামের চাক্তাই শাখার বিনিয়োগ গ্রাহক মেসার্স মুরাদ এন্টারপ্রাইজ, জুবিলি রোড শাখার গ্রাহক ইউনাইটেড সুপার ট্রেডার্স ও খাতুনগঞ্জ কর্পোরেট শাখার গ্রাহক সেঞ্চুরি ফুড প্রোডাক্টস এর বিনিয়োগের বিষয়ে ৮ জানুয়ারি ২০২৩ তারিখে কয়েকটি পত্রিকায় যে তথ্য প্রকাশিত হয়েছে তা যথাযথভাবে উপস্থাপিত হয়নি।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

উল্লিখিত প্রতিষ্ঠান তিনটি দীর্ঘদিন যাবত আমাদের বিনিয়োগ গ্রাহক এবং আমদানি ও ট্রেডিং ব্যবসা পরিচালনার অভিজ্ঞতা নিয়ে ইসলামী ব্যাংকের সাথে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। ব্যাংকের বিনিয়োগ নীতিমালা ও স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রমের অংশ হিসেবেই এ ধরনের বিনিয়োগ প্রতি বছর নবায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় ২০২১ সালের নভেম্বর-ডিসেম্বরে বিতরণকৃত উল্লিখিত বিনিয়োগসীমা ২০২২ সালে পুনরায় নবায়ন করা হয়। উল্লেখ্য, ২০২১ সালের বিতরণকৃত বিনিয়োগসমূহ মেয়াদোত্তীর্ণ হওয়ার আগেই মুনাফাসহ পরিশোধিত হয়।

যেহেতু নির্দিষ্ট সময়ের পূর্বে তিনটি বিনিয়োগ গ্রাহকই তাদের দায় পরিশোধ করেছে সেক্ষেত্রে তাদের বিনিয়োগ মেয়াদোত্তীর্ণ বা খেলাপি হয়নি। ব্যাংকের নিয়মিত বিনিয়োগ বিষয়ে বিভ্রান্তিকর তথ্য পরিবেশন এবং এ ধরনের খবরে বিভ্রান্ত না হওয়ার জন্য গ্রাহকদের প্রতি অনুরোধ জানানো যাচ্ছে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংক থেকে তারল্য সহায়তা গ্রহণের বিষয়ে ইসলামী ব্যাংকের বক্তব্য
প্রবাসীদের জন্য ইসলামী ব্যাংকের আকর্ষণীয় সেবাসমূহ
নিজস্ব সক্ষমতায় চলছে ইসলামী ব্যাংকগুলো

Related Articles

Leave a Reply

Back to top button