জেনে নিন নোকিয়া এক্স ৫ এর দাম ও স্পেসিফিকেশন

টিআইবিঃ নানা গুজবের পর অবশেষে চীনে নোকিয়ার অ্যান্ড্রয়েড পোর্টফোলিওতে এইচএমডি গ্লোবাল যুক্ত করলো নতুন ডিভাইস নোকিয়া এক্স৫। গেম খেলার জন্য আদর্শ হবে এই ফোন। কোম্পানির দাবি এতে যে প্রসেসর রয়েছে তা যেকোনো ভারী গেম চালাতেই সক্ষম। ব্যাক টু ব্যাক লঞ্চ হবে আরও একটি ফোন Nokia X6। যেখানে থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে। এই ফোনটি কোম্পানির প্রথম মডেল যেখানে পাওয়া যাবে এই ট্রেন্ডিং ডিসপ্লে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

নোকিয়া এক্স৫-এ আছে পলিকার্বোনেট ফ্রেমের ডিজাইন এবং ৫ দশমিক ৮৬ ইঞ্চি এইচডি ডিসপ্লে। ডিসপ্লের উপরে একটি কালো নচ আর ডিসপ্লের নিচে একটি পাতলা টিন রয়েছে। প্রতিষ্ঠানের দাবি, নোকিয়া এক্স৫-এ স্ক্রিন-টু-বডি রেশিও ৮৪ শতাংশ। ফোনের পেছনে ডুয়াল ক্যামেরার সঙ্গেই ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকবে।

নোকিয়া এক্স৫-এ থাকবে অ্যান্ড্রয়েডন ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম। ফোনে থাকবে মিডিয়াটেক পি৬০ চিপসেট। এর সঙ্গেই থাকবে ৩জিবি/৪জিবি র‍্যাম ও ৩২/৬৪ জিবি স্টোরেজ।

নোকিয়া এক্স৫-এ থাকছে একটি ভার্টিকাল ডুয়েল ক্যামেরা সেন্সর। এই ক্যামেরার প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেল। এর সঙ্গে থাকবে একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর ফোনের সামনে থাকবে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য থাকবে ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩ দশমিক ৫ মিমি অডিও জ্যাক, ব্লুটুথ ৪.২। আর ব্যাকআপের জন্য আছে তিন হাজার ৬০ এমএএইচ ব্যাটারি।

চীনে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ সংস্করণের নোকিয়া এক্স৫-এর দাম ৯৯৯ ইউয়ান (প্রায় ১২,৫০০ টাকা)। অন্যদিকে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের নোকিয়া এক্স৫-এর দাম ১৩৯৯ ইউয়ান (প্রায় ১৭,৫০০ টাকা)।

আগামী ১৯ জুলাই থেকে এই ফোনের বিক্রি শুরু হবে। নাইট ব্ল্যাক, বাল্টিক সি ব্লু আর গ্লেসিয়ার হোয়াইট কালারে পাওয়া যাবে এই ফোন।

Leave a Reply

Back to top button