পোর্টেবেল মোবাইল প্রোজেক্টার লঞ্চ করল সনি

টিআইবিঃ ১৯ জুলাই ভারতে একটি পোর্টেবেল মোবাইল প্রোজেক্টার লঞ্চ করল Sony। কোম্পানি জানিয়েছে এই প্রোজেক্টারের মাধ্যমে যে কোন সারফেসকে একটি ওয়াইড স্ক্রিন করে ফেলা সম্ভব। একসাথে অনেকে মিলে বসে কিছু দেখলে আদর্শ এই পোর্টেবেল প্রোজেরক্টার। ভারতে MP-CD1 প্রোজেক্টারের দাম 29,990 টাকা। আগামী 3 আগস্ট থেকে ভারতে এই ডিভাইস কিনতে পাওয়া যাবে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

কোম্পানি জানিয়েছে MP-CD1 এর মাধ্যমে বেশি ব্রাইটনেসের সাথেই ছবিতে মোশান ব্লার ও নয়েজের পরিমান কমবে। এর ফলে ভালো পারফর্মেন্স পাওয়া যাবে। এই প্রোজেক্টারে Texas Instruments’ DLP IntelliBright টেকনোলজি ব্যবহার হবে। এই টেকনোলজির মাধ্যমে ব্রাইটনেস ও বিদ্যুৎ খরচ নিয়ত্রিত হবে। 105 ANSI লুমেন্স রেটিং সহ এই প্রোজেক্টার লঞ্চ করেছে Sony।

প্রোজেক্টারকে টেকসই করার জন্য অ্যালুমিনিয়াম দিয়ে MP-CD1 তৈরী করেছে Sony। মাত্র 350 সেমি দুরত্ব থেকে 304.8 সেমি আকারের প্রজেকশান করা যাবে। 854×480 রেসোলিউশানে MP-CD1 থেকে প্রোজেকশান করা যাবে।

MP-CD1তে একটি 5,000 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে । এর মাধ্যমে MP-CD1 দিয়ে এক চার্জে 2 ঘন্টা প্রোজেকশান করা যাবে। টারিপডে রেখে প্রোজেকশানের জন্য এই প্রোজেক্টারে একটি ট্রাইপড সকেট ব্যবহার হয়েছে। ওয়্যারলেস কানেক্টিভিটির সাথেই HDMI কেবেল দিয়ে প্রজেকশান করা যাবে।

HDMI ও USB পোর্ট দিয়ে স্মার্টফোন, ল্যাপটপ, ও গেমিং কনসোল থেকে প্রজেকশান করা যাবে। Sony MP-CD1 প্রোজেক্টারের ওজন 280 গ্রাম। এর সাথেই কোম্পানি একটি ক্যারি কেস, HDMI কেবেল, USB Type-C কেবেল, MicroUSB কেবেল আর একটি USB Type-C অয়াডাপটার দেবে।

Leave a Reply

Back to top button