সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৯

0
233

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের দরিদ্র মেধাবী শিক্ষার্থী অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মেধাবী পুত্রকন্যা তদীয় পুত্র কন্যা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্তে নিম্নোক্ত শর্তে অনলাইনে সোনালী ব্যাংক লিমিটেডের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন আহবান করা যাচ্ছে।

আবেদনের যোগ্যতা:
– ২০১৮ অথবা ২০১৯ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যায়নরত এবং ২০১৮-২০১৯ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক সম্মান পর্যায়ের অধ্যায়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
– সাধারণ শিক্ষার্থীদের ক্ষেত্রে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
– সাধারণ শিক্ষার্থী অথবা তাদের পুত্রকন্যা তাদের ক্ষেত্রে এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।

পারিবারিক অবস্থা:
– শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী অথবা প্রতিবন্ধী শিক্ষার্থী অসচ্ছল মুক্তিযোদ্ধাদের পুত্রকন্যা যাদের পিতা অথবা অভিভাবকের মাসিক আয়ের সর্বোচ্চ ১৫ হাজার টাকার বেশি নয় তার আবেদন করতে পারবেন।
– সচ্ছল পরিবারের ছাত্রছাত্রীদের আবেদন করার প্রয়োজন নেই।

বৃত্তির পরিমাণ:
– এককালীন ১০,০০০ টাকা দেয়া হবে।

আবেদন পাঠানো তারিখ:
– আগ্রহী প্রার্থীদেরকে আগামী ৩০ ডিসেম্বর, ২০১৯ থেকে ২০ জানুয়ারি, ২০২০ তারিখের মধ্যে ব্যাংকের ওয়েবসাইট এ অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম পুরণ এর মাধ্যমে আবেদন করতে হবে।

ফলাফল প্রকাশ:
– প্রাথমিকভাবে মনােনীত আবেদনকারীদের তালিকা যথাসময়ে সােনালী ব্যাংক লিমিটেড এর ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র:
প্রাথমিকভাবে মনােনীত আবেদনকারীদেরকে নিম্নবর্ণিত কাগজপত্রাদির সত্যায়িত কপি সরবরাহ করতে হবে-
– প্রাথমিক বাছাইয়ে মনােনীত আবেদনকারী কর্তৃক প্রিন্টকৃত Online Application Form;
– বর্তমানে অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান/বিভাগীয় প্রধান কর্তৃক প্রদত্ত অধ্যয়ন সনদ;
– একাডেমিক ট্রান্সক্রিপ্ট/সন;
– নাগরিকত্ব সনদ;
– ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন হতে শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় সংক্রান্ত প্রত্যয়নপত্র (অভিভাবকের পেশা এবং মাসিক আয় উল্লেখ থাকতে হবে) ও চাকরিরত অভিভাবকদের পদবি ও বেতনস্কেল উল্লেখসহ সংশ্লিষ্ট অফিস প্রধান কর্তৃক বেতনের প্রত্যয়নপত্র;
– মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ ও মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র কন্যাদের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণ হিসেবে ইউপি চেয়ারম্যান / পৌর মেয়র/সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর সঙ্গে সম্পর্কসংক্রান্ত সনদ; এবং
– প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তরজেলা সমাজসেবা কার্যালয়/উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী সনদ।

অন্যান্য শর্তাবলীঃ
– অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
– বৃত্তি মনােনয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত।

প্রয়োজনীয় লিংক:
– বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে
– সরাসরি আবেদন করতে ক্লিক করুন এখানে

সূত্রঃ সোনালী ব্যাংক।