নিউজ

চার ক্যামেরার স্মার্টফোন নিয়ে হাজির স্যামসাং!!

টিআইবিঃ কদিন আগের এক উড়ো খবরের বাস্তব রূপ দিতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার মোবাইল কোম্পানি স্যামসাং। চারটি করে ক্যামেরা নিয়ে লঞ্চ হচ্ছে গ্যালাক্সি এ৯ (২০১৮), গ্যালাক্সি এ৯ প্রো এবং গ্যালাক্সি এ৯ স্টার। প্রসঙ্গত, এরই মধ্যে প্রসেসরের গুনগত মানের জন্য গিকবেঞ্চে জায়গা করেছে গ্যালাক্সি এ৯ প্রো।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ফোনটির প্রসেসরে কোনো আপোস করে নি স্যামসাং। Adreno 512 GPU সঙ্গে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চলবে গ্যালাক্সি এ৯ প্রো। ৩৭২০ এমএইচ ব্যটারি ব্যাকআপের সঙ্গে ৪ ও ৬ জিবির র‌্যাম এবং ৬৪ ও ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজের মডেলে পাওয়া যাবে ফোনটি।

আরো পড়ুনঃ

> বাংলাদেশের যেভাবে স্পটিফাই ব্যবহার করবেন?
> কম্পিউটার থেকে ইন্সটাগ্রামে ছবি পোস্ট করবেন কিভাবে?

স্যামসাং এর আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ৯ প্রো (২০১৮) তে ৬.২৮ ইঞ্চির লম্বা এইচডি + অ্যামোলেড প্যানেলের ডিসপ্লে থাকবে যার রেজোলিশন হবে ২২৮০X১০৮০ পিক্সেল।

এক্সটারনাল স্টোরেজে ব্যবহার করা যাবে ৫১২ জিবি মেমোরি কার্ড। কোয়ালকামের দ্রুত চার্জিং ব্যবস্থা থাকবে ফোনটিতে। AllAboutSamsung এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী স্যামসাং গ্যালাক্সি এ৯ প্রো (২০১৮)তে চারটি ক্যামেরার মধ্যে একটিতে F/১.৭ অ্যাপারচারের সঙ্গে ২৪ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর রয়েছে। চারটি ক্যামেরা ১২০ ডিগ্রী কভার করতে সক্ষম। পাশাপাশি একটি প্রতিবেদনে বলা হয়েছে, পিছনের দিকে যথাক্রমে ১০ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের দুটি জুম লেন্স থাকবে। Sony IMX 576 সহ ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে সামনে।

কয়েকদিন আগেই স্যামসাং গ্যালাক্সি এ৭ তিনটে ক্যামেরার জন্য সাড়া পড়ে গিয়েছিল মোবাইল দুনিয়ায়। শুধু যে ক্যামেরা তা নয়, রয়েছে একাধিক ফিচারও। তবে এই ফোনটিরও ইউএসপি তার ক্যামেরাই। ইতিমধ্যে মানুষের চাহিদার দিকে নজর দিয়েছে স্যামসাং। দেখা গেছে, মূলত ফোন কেনা হয়ে থাকে ক্যামেরার ফিচার দেখে। অবশ্যই তাতে থাকা চাই বেশি মেগাপিক্সেল সেন্সর। আর সেই সব চাহিদাকে প্রশ্রয় দিতেই স্যামসাং নিয়ে এসেছিল স্যামসাং গ্যালাক্সি এ৭ এবং এবার লঞ্চ করতে চলেছে গ্যালাক্সি এ৯ প্রো।

Leave a Reply

Back to top button