সাম্প্রতিক

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন রেজাউল করিম

বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের সচিব বিভাগের পরিচালক এস এম রেজাউল করিম পদোন্নতি পেয়ে নির্বাহী পরিচালক হয়েছে। গত ১ জানুয়ারি তিনি এই পদোন্নতি পেয়েছেন। তাকে বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে বহাল রাখা হয়েছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স থেকে এ তথ্য জানানো হয়েছে।

এস এম রেজাউল করিম ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। ব্যাংকের নয় মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শেষে তিনি বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসে যোগদান করেন। তিনি প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (প্রেষণে), হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, পেমেন্ট সিস্টেমস্ ডিপার্টমেন্টে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি আর্থিক প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগ, চট্টগ্রাম অফিস, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট এবং সচিব বিভাগে মহাব্যবস্থাপক (পরিচালক) পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

রেজাউল করিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ব বিভাগ থেকে বিএসসি (অনার্স) এবং একই বিভাগ থেকে এমএসসি ডিগ্রী অর্জন করেন। কেন্দ্রীয় ব্যাংকে দীর্ঘ কর্মজীবনে পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড, ভারত, নেপাল, ভুটান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ব্রুনাই দারুস সালাম, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, আমেরিকা, চীন, পাকিস্তান, সুইডেনে অনুষ্ঠিত ব্যাংক পরিদর্শন, সভা, সেমিনার, ওয়ার্কশপ, এক্সপোজার ভিজিটে অংশগ্রহণ করেন।

আরও দেখুন:
ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) পদে ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তার পদোন্নতি
পদোন্নতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন আশিকুর রহমান

এস এম রেজাউল করিম বগুড়া শহরের লতিফপুর এলাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি মো. আব্দুল গফুর মোল্লা ও মোছা. আনোয়ারা বেগমের প্রথম সন্তান।

Related Articles

Leave a Reply

Back to top button