প্রবাসী কল্যাণ ব্যাংকের পুনর্বাসন ঋণসীমা ৫০ লাখ নির্ধারণ

প্রবাসী কল্যাণ ব্যাংকের পুনর্বাসন ঋণ এর সর্বোচ্চ সীমা ৮ লক্ষ টাকা হতে বাড়িয়ে ৫০ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে। একইভাবে বঙ্গবন্ধু অভিবাসী বৃহৎ পরিবার ঋণের সীমা ১০ লক্ষ টাকা হতে বাড়িয়ে ৫০ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে। তাছাড়া ঋণ বিতরণ কার্যক্রম মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে জনবল নিয়োগসহ ব্যাংকের শাখা সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আজ বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃনাল কান্তি দাস, পংকজ নাথ ও মো. সাদেক খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে দেশের বিভিন্ন টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) থেকে এ পর্যন্ত কতজন লোক ট্রেনিং নিয়ে বিদেশে গিয়েছে তার একটি পরিসংখ্যান কমিটিতে পাঠানোর জন্য বলা হয়। তাছাড়া দেশের প্রান্তিক বেকার লোকদের ট্রেনিং-এ উৎসাহ প্রদানের জন্য যারা ভালো করবে তাদেরকে আর্থিক পুরস্কার দেওয়ার বিষয়টি বিবেচরার জন্য সুপারিশ করা হয়।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

বৈঠকে জানানো হয়, কোভিড পরবর্তী সময়ে নতুন শ্রম বাজারেরর অংশ হিসেবে মাদাগাসকার, রোমানিয়া, সার্বিয়া, ক্রোয়েশিয়া, উজেবেকিস্তান, কম্বোডিযা, সিসেলস, বসনিয়া, হারজেগোবিনা ও পোল্যান্ডে কর্মী প্রেরণ শুরু হয়েছে। এছাড়া আরো কিছু নতুন নতুন দেশে কর্মী প্রেরণের নিমিত্ত মন্ত্রণালয়ের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আরও দেখুন:
সমন্বিত ৫ ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের নিয়োগ পরীক্ষা বাতিল ঘোষণা
রেমিট্যান্স পাঠাতে ইসলামী ধারার ব্যাংকগুলো পছন্দ প্রবাসীদের

Related Articles

Leave a Reply

Back to top button