লঞ্চ হল রেডমি ৭, জেনে নিন এর স্পেসিফিকেশন

0

টিআইবিঃ বাজেট সেগমেন্টে আরও একটি নতুন স্মার্টফোন নিয়ে আসছে রেডমি। নতুন এই ফোনের নাম রেডমি ৭। আজ চীনে এই স্মার্টফোন লঞ্চ করেছে শাওমি। একই সাথে চীনে লঞ্চ হল রেডমি নোট ৭ প্রো। ইতিমধ্যেই ভারতে রেডমি নোট ৭ প্রো লঞ্চ হলেও এই প্রথম সামনে এসেছে রেডমি ৭।

আসুন জেনে নেই রেডমি ৭ এর স্পেসিফিকেশন:

১) রেডমি ৭ এ ১৯:৯ আসপেক্ট রেশিওযুক্ত ১৬২০ × ৭২০ পিক্সেল রেজলিউশন সাপোর্টেড ৬.২৬ ইঞ্চির এইচডি+ টিএফটি ডিসপ্লে দেওয়া হয়েছে।

২) স্ক্রিন প্রোটেকশনের জন্য এতে কোনিং গোরিলা গ্লাস ৫ ব‍্যবহার করা হয়েছে।

৩) রেডমি ৭ অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯ পাইয়ের সঙ্গে মিইউআই ১০ সহ লঞ্চ করা হয়েছে।

৪) ফোনটি ১.৮ গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৬৩২ চিপসেটে রান করে।

৫) তিন রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ২ জিবি র‌্যাম + ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ, ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে রেডমি ৭। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৬) ফোটোগ্ৰাফির জন্য রেডমি ৭ এ ডুয়েল রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। ফোনের ব‍্যাক প‍্যানেলে ফ্ল‍্যাশ লাইটের সঙ্গে এফ/২.২ অ্যাপার্চারযুক্ত ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ও ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক‍্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। সেলফি ও ভিডিও কলিং এর জন্য ফোনটির নচে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনের দুটি ক্যামেরাতেই থাকছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট।

৭) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা।

৮) গ্ৰাফিক্সের জন্য এতে অ্যাড্রিনো ৫০৬ জিপিইউ দেওয়া হয়েছে।

৯) কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS এবং একটি USB Type-C port।

১০) আগামী ২৬ মার্চ থেকে রেডমি ৭ ব্লু, রেড ও ব্ল‍্যাক কালার ভেরিয়েন্টে সেল করা হবে।

ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী, চীনে রেডমি ৭-এর দাম শুরু হচ্ছে ৬৯৯ ইউয়ান থেকে ভারতীয় মূদ্রায় যা প্রায় ৭ হাজার ১৫০ টাকা।

Leave a Reply