রফিকুল ইসলাম সীমান্ত ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা

সীমান্ত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে পদোন্নতি পেয়েছেন রফিকুল ইসলাম। তিনি সীমান্ত ব্যাংকের প্রতিষ্ঠাকালীন সময় থেকে কর্মরত। এর আগে বিভিন্ন মেয়াদে এ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব), উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান পরিচালন কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন রফিকুল ইসলাম।

১৯৯৬ সালে উত্তরা ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে তিনি ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। ২৬ বছরের দীর্ঘ ব্যাংকিং কর্মজীবনে এনআরবি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেন।

রফিকুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক ব্যবসা ও বাণিজ্য বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ইউনিভার্সিটি অব নিউক্যাসল, যুক্তরাষ্ট্র থেকে এমবিএ সম্পন্ন করেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

আরও দেখুন: সোনালী, জনতা ও রূপালী ব্যাংকের চূড়ান্ত ফল প্রকাশ

ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে হাভার্ড বিজনেস স্কুল (হাভার্ড ইউনিভার্সিটি), যুক্তরাষ্ট্র, বাণিজ্য, আন্তর্জাতিক সম্পর্ক ও রাজনৈতিক অর্থনীতি বিষয়ে লন্ডন স্কুল অব ইকনোমিক্স অ্যান্ড পলিটিক্যাল সাইন্স, ইউকে, আন্তর্জাতিক ব্যবসা ও ব্যাংকিং বিষয়ে লিডস্ বেকেট ইউনিভার্সিটি, ইউকে, ব্যবসা ও নেতৃত্ব বিষয়ে সাসকাচুয়ান ইউনিভার্সিটি, কানাডা, আন্তর্জাতিক ব্যবসা ও বাণিজ্য বিষয়ে ফেডারেশন ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া এবং অ্যাডভান্স কোর্স ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চতর প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন তিনি।

Related Articles

Leave a Reply

Back to top button