ইসলামী ধারার দুই ব্যাংকের মুনাফা বেড়েছে

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইসলামী ধারার দুই ব্যাংকের মুনাফা বেড়েছে। ব্যাংক দুটির প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র উঠে এসেছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসলামী ধারার ব্যাংক দুটি হলো- ইসলামী ব্যাংক এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ইসলামী ব্যাংক: চলতি অর্থবছরের জানুয়ারি থেকে জুন, ২০২২ পর্যন্ত ৬ মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.১০ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ২.০৮ টাকা।

চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিক এপ্রিল থেকে জুন, ২০২২ পর্যন্ত ৩ মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১.৬১ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১.৭৩ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: চলতি অর্থবছরের জানুয়ারি থেকে জুন, ২০২২ পর্যন্ত ৬ মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮৭ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ০.৪৯ টাকা।

আরও দেখুন: ইসলামী ব্যাংকের অর্ধ-বার্ষিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে এপ্রিল থেকে জুন,২০২২ পর্যন্ত ৩ মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০.২০ টাকা। গত ৩০ জুন কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৮১ টাকা।

Related Articles

Leave a Reply

Back to top button