ব্যাংকার গ্রুপ কর্তৃক আয়োজিত পরিচয় পর্বের বিজয়ীদের পুরস্কার প্রদান

0

Banker-ব্যাংকার: (A platform for Bankers) গ্রুপ কর্তৃক আয়োজিত প্রথম মাসব্যাপী (০১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর) পরিচয় পর্বের বিজয়ীদের পুরস্কার প্রদান ও এডমিন এবং মডারেটর প্যানেলের গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী, গতকাল শুক্রবার ১৮ ডিসেম্বর, ২০২০ বিকাল ৪টায় চায়না সিজলিং রেস্তোরা (ভুতের আড্ডা), খিলগাঁওয়ে পুরস্কার প্রদান ও এডমিন এবং মডারেটর প্যানেলের গেট টুগেদার অনুষ্ঠিত হয়েছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি ফেসবুক লাইভে সরাসরি প্রচার করা হয়েছে।

ফাউন্ডিং এডমিন জনাব মোহাম্মদ শামসুদ্দীন আকন্দের কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে উদ্বোধনী বক্তব্য রাখেন গ্রুপের মডারেটর জনাব মোহাম্মদ মাসুম বিল্লাহ।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জনাব মোঃ নজরুল ইসলাম খান (এন আই খান)। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব লোকাল অফিস জনাব মোঃ আনিসুল হক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও অফিসার কল্যাণ সমিতির সভাপতি জনাব একেএম মাহবুব মোর্শেদ, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জনাব মোঃ নাজমুস সাদাত, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও লোকাল অফিসের ফরেন এক্সচেঞ্জ ইনচার্জ জনাব মোঃ মজনুজ্জামান, এনআরবিসি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ এইচআর জনাব মোঃ হায়দার আখলাক ও বাংলাদেশ ব্যাংকের জয়েন্ট ডিরেক্টর জনাব মোঃ সলিমউল্লাহ।

অতিথিরা অনুষ্ঠানে এসে ব্যাংকার গ্রুপের বর্তমান ও ভবিষ্যৎ বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনামূলক আলোচনা করেছেন, পরামর্শ ও উৎসাহ দিয়েছেন এবং সব রকমের অপশক্তি নির্মূলে শক্ত পদক্ষেপ গ্রহণের পরামর্শ প্রদান করেন।

তারা বলেন, গ্রুপকে সামনে এগিয়ে নিতে এডমিন এবং মডারেটর প্যানেলকে সব সময় দায়িত্বশীল হতে হবে।রাজনৈতিক ও নেগেটিভ বিষয়াদি পরিহার করতে হবে। ব্যাংকারদের কল্যাণে কাজ করতে হবে। আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসতে হবে। সমাজ ও দেশের কল্যাণে কাজ করতে হবে। ব্যাংকার গ্রুপটি অনেক অনেক বড় হোক। গ্রুপের সদস্য বর্তমানে ৪০ হাজার (প্রায়)। সবাই যদি একজন করে সদস্য বাড়াই তাহলে এটি আরও অনেক বড় এবং সামনে এগিয়ে যাবে বলে মত প্রকাশ করেছেন বক্তারা। গ্রপটি মানবিক ও মানবতার কল্যাণে কাজ করুক তারা এই প্রত্যাশা করেছেন। গ্রুপের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে তারা গ্রুপের সাথে থাকার আশা ব্যক্ত করেছেন।

পরিচয় পর্বের বিজয়ীদের মধ্য থেকে উপস্থিত ছিলেন এনআরবিসি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ এইচআর জনাব মোঃ হায়দার আখলাক, জনাব মোঃ শাহেদ আলম, অফিসার(ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড), জনাবা সাদিয়া উর্মি, অফিসার (ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড) ও জারিন তাসনিম প্রতীতি, সহকারি অফিসার (কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড)।

গ্রুপের এডমিন এবং মডারেটর প্যানেলের মধ্য থেকে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শামসুদ্দীন আকন্দ, জনাব পিয়াস মাহবুব খান, জনাব শরিফুল ইসলাম, জনাব মোহাম্মদ মাসুম বিল্লাহ ও জনাব মোহাম্মদ মহি উদ্দিন। গ্রুপের অন্যতম মডারেটর জনাব হোসাইন আহমেদ অসুস্থতার কারনে চট্টগ্রাম থেকে এবং মডারেটর জনাব আব্দুল খালেক লোটন নওগাঁ থেকে আসতে পারেন নি।

গ্রুপের ফাউন্ডিং এডমিন জনাব মোহাম্মদ শামসুদ্দীন আকন্দ, অফিসার, (ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড) গ্রুপ তৈরির প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন।

তিনি বলেন, দেশের প্রতিটি সেক্টরে সবার মাঝে ইউনিটি রয়েছে কিন্তু ব্যাংকারদের মাঝে এটি নেই। তাদের পক্ষে কথা বলার কেউ নেই। ব্যাংকাররা শুধু নিজের প্রয়োজনে নয় দেশের ও দশের প্রয়োজনে কাজ করবে এই উদ্দেশ্যকে সামনে রেখে গ্রুপের যাত্রা। আমরা ব্যাংকার ও মানবতার জন্যে কাজ করতে চাই। এজন্য আমরা গ্রুপের পক্ষ থেকে সবার সহযোগিতা কামনা করছি। এছাড়াও গ্রুপের অন্যান্য এডমিন এবং মডারেটররা গ্রুপের বর্তমান ও ভবিষ্যৎ স্বপ্ন নিয়ে কথা বলেন।

তিনি বিশেষভাবে ধন্যবাদ জানান গ্রুপের এডমিন ও মডারেটর জনাব পিয়াস মাহবুব খান ও মাসুম বিল্লাহ ভাইকে। যারা ঢাকায় থেকে অনুষ্ঠানের সকল দায়িত্ব কাঁধে নিয়ে কাজ করেছেন।

পরিশেষে দোয়া-মুনাজাত, ডিনার এবং এডমিন ও মডারেটর প্যানেলের মাঝে গ্রুপের সার্বিক বর্তমান ও ভবিষ্যৎ কার্যাবলি আলোচনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হয়।

কার্টেসি: BANKER-ব্যাংকার গ্রুপ, মোহাম্মদ শামসুদ্দীন আকন্দ।

Leave a Reply