প্রাইম ব্যাংক চালু করলো চলতি হিসাব ‘প্রাইম লেনদেন’

0

প্রাইম ব্যাংক দেশের ক্ষুদ্র, কুটির ও মাঝারি (সিএমএসএমই) খাতের উদীয়মান উদ্যোক্তাদের ব্যবসাকে এগিয়ে নিতে এবং তাদের প্রাত্যহিক ব্যাংকিংকে আরও সহজ করতে নিয়ে এসেছে সিএমএসএমই বান্ধব চলতি হিসাব প্রাইম লেনদেন। এই হিসাবের অন্যতম সুবিধা হচ্ছে ব্যালেন্সের উপর আর্কষণীয় ইন্টারেস্ট।

ব্যাংকিং খাতের বাইরে থাকা দেশের ক্ষুদ্র, কুটির ও মাঝারি খাতের উদ্যোক্তাদের অর্থনীতির মূলস্রোতে নিয়ে আসার ক্ষেত্রে ভূমিকা রাখবে এই চলতি হিসাব, যাতে তারা পাবেন প্রারম্ভিক জমা ছাড়া ব্যাংক হিসাব খোলার সুবিধা।

এই হিসাবে গ্রাহকরা পাবেন ব্যবসায় প্রতিষ্ঠানের নামে ডেবিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং, এসএমএস এর মাধ্যমে ট্রানজেকশন এলার্ট, ই-স্টেটমেন্ট, অ্যালটিচুড এর সাহায্যে ইউটিলিটি বিল প্রদান, মোবাইল ব্যাংকিং ওয়ালেটের মাধ্যমে মানি ট্রান্সফার/ পেমেন্ট সুবিধা।

আরও সুবিধার মধ্যে আছে ১০ পাতার চেকবুক, বিনা চার্জে আন্তঃশাখা লেনদেন, যেকোন ব্যাংকের এটিএম এ ফ্রি লেনদেন, ইমেইলের মাধ্যমে ই-স্টেটমেন্ট, বিইএফটিএন/আরটিজিএস/এনপিএসপি/ডিডিআই/অটো বিইএফটিএন এর মাধ্যমে সব ধরনের ট্রানজেকশন সুবিধা, ডেবিট কার্ড ও পিওএস এর মাধ্যমে শপিং আউটলেটে ই-কমার্স ট্রানজেকশন।

এই নতুন প্রোডাক্ট সম্পর্কে প্রাইম ব্যাংক এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফায়সাল রাহমান বলেন, “ব্যবসা পরিচালনার জন্য ক্ষুদ্র, কুটির ও মাঝারি খাতের উদ্যোক্তাদের সহজ ও সাশ্রয়ী ব্যাংক হিসাব প্রয়োজন। এর জন্য প্রাইম ব্যাংক নিয়ে এসেছে প্রাইম লেনদেন, যা তৃণমূল পর্যায়ের উদ্যোক্তাদের প্রতি প্রাইম ব্যাংক এর প্রতিশ্রুতির প্রতিফলন বহন করে। অনেক সুবিধা সম্বলিত এই হিসাবের মাধ্যমে উদ্যোক্তারা ব্যবসা সম্প্রসারণ ও নতুন বাজার সৃষ্টি করতে পারবে। উদ্ভাবনী ও বিশেষায়িত সেবার সাহায্যে সিএমএসএমই খাতে সহজ অর্থায়নে প্রাইম ব্যাংক দৃঢ়ভাবে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা জানি ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পখাত দেশের অর্থনীতির প্রাণশক্তি। তাই সরকারের উন্নয়ন প্রচেষ্টাকে আরও এগিয়ে নিতে এ খাতে নতুন উদ্যোক্তা তৈরিতে চেষ্টা করে যাচ্ছে প্রাইম ব্যাংক।”

>> প্রাইম লেনদেন সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন এখানে

Leave a Reply