জনপ্রিয় কিছু ক্রিকেট গেইমের খোঁজখবর এবং ডাউনলোড লিংক

0
112

গত ৩০ মে শুরু হয়ে জমে উঠেছে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর এবারের আসর। চলছে দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। আমার মত যারা ক্রিকেট পাগল আছেন তাদের অনেকেই অবসর সময়ে স্মার্টফোনে ক্রিকেট গেইম খেলতে পছন্দ করেন। কিন্তু অনেকেরই আবার জানা নেই ভালো ক্রিকেট গেইম কোনটি। যারা জানেন না তাদের জন্য আমাদের আজকের আয়োজনে রয়েছে জনপ্রিয় কিছু ক্রিকেট গেইমের খোঁজখবর এবং ডাউনলোড লিংক।

ওয়ার্ল্ড ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২ ডব্লিউসিসি২:

ক্রিকেট বিশ্বকাপের উন্মাদনাকে আরও এক ধাপ বাড়াতে আপনার স্মার্টফোনে খেলতে পারেন অ্যাডভান্স থ্রিডি ক্রিকেট গেইম। প্রিয় সব খেলোয়াড়ের অসাধারণ সব শট আপনিও চাইলে দিতে পারবেন। যেমন: দিল-স্কুপ, হেলিকপ্টার শট কিংবা আপার কাট। গেমটির নাম ওয়ার্ল্ড ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২ ডব্লিউসিসি২।

গেমটিতে নিজের পছন্দমতো দল সাজাতে যেমন পারবেন, তেমনি নিজের ব্যানারও বানিয়ে নিতে পারবেন। নতুন ক্যামেরা অ্যাঙ্গেল আর নতুন সব নিয়ন্ত্রণ ও ভেন্যু সাজিয়ে নিয়ে ধুমধাম খেলতেও পারবেন। বিশ্বের মোবাইল ক্রিকেট গেমের মধ্যে সবচেয়ে গতিশীল ও বহুমুখী গেম এটি।

ডব্লিউসিসি২ গেমটিতে রয়েছে ১৫০–এরও অধিক ভিন্ন ভিন্ন ব্যাটিং অ্যানিমেশন, ১৬টি ভিন্ন বোলিং অ্যাকশন। আছে বৃষ্টিতে গেম পণ্ড করা ডার্ক লুইস পদ্ধতিতে খেলার সুযোগ। আছে দ্রুত প্রতিপক্ষকে অবাক করে দেওয়ার মতো অত্যাশ্চর্য ডাইভিং ক্যাচ দেওয়ার সুযোগ। কৃত্রিম বুদ্ধিমত্তাকে চ্যালেঞ্জ দিতে পারবেন। ১৮টা ভিন্ন আন্তর্জাতিক টিম আর ৩৬টি ভিন্ন স্টেডিয়ামে খেলতে চাইলে দেরি করবেন না। নানা সুযোগ–সুবিধা আর ভিন্নতায় ভরপুর গেমটি এখনই ডাউনলোড করে খেলতে বসে যান।

ডাউনলোড লিংক: অ্যান্ড্রয়েড / আইওএস

ক্রিকেট ওয়ার্ল্ড টুর্নামেন্ট কাপ ২০১৯: প্লে লাইভ গেম

আপনি কি কখনো আন্তর্জাতিক ক্রিকেট টিমের টপ অর্ডার ব্যাটসম্যান বা বোলার হওয়ার স্বপ্ন দেখেছেন? তাও আবার ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টের কোনো ম্যাচের? এখন সময় সেরা বোলার, ব্যাটসম্যান কিংবা সেরা ফিল্ডার হয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার। এমনকি বিশ্বকাপও জিতে নিতে পারবেন। বাস্তবে সেটা হয়তো সম্ভব না কিন্তু আপনার স্মার্টফোনে সেটি কিন্তু দিব্যি সম্ভব। আর সেটাকে আরও সহজ করে দেবে ক্রিকেট ওয়ার্ল্ড টুর্নামেন্ট কাপ ২০১৯: প্লে লাইভ গেম নামের গেমটি।

সরাসরি প্রতিপক্ষের সঙ্গে খেলা যাবে এতে। ভিন্ন ভিন্ন ফরম্যাটে লাইভ ইন্টারন্যাশনাল ম্যাচ এখানে আপনি খেলতে পারবেন। সেটা অন-ডে হোক কিংবা টি-টোয়েন্টি। আরও আছে ২০১৯ বিশ্বকাপ মোডসহ ভিন্ন ভিন্ন অনেক মোড। থাকছে বাস্তব লাইভ ম্যাচের কমেন্টেটরি।

ডাউনলোড লিংক: অ্যান্ড্রয়েড

রিয়েল ক্রিকেট ২০১৯:

ক্রিকেটের কয়েকটি জনপ্রিয় গেইমের মধ্যে রিয়েল ক্রিকেট অন্যতম। জনপ্রিয় রিয়েল ক্রিকেট গেইমটি অ্যান্ড্রয়েড, আইওএস উভয় প্লাটফর্মেই খেলা যাবে। এই গেইমটিতে থ্রিডি গ্রাফিক্স উপভোগ করা যাবে। গেইমটিতে ম‍্যাচ খেলার সময় গেইমার পছন্দমত প্রতিপক্ষ নির্বাচন করতে পারবেন। বাংলাদেশেসহ আইসিসির সবগুলো দল রয়েছে এতে।

ইজি, মিডিয়াম, হার্ড এবং এক্সপার্ট মোডে ম‍্যাচ খেলা যাবে গেইমটি। চাইলে কত ওভারের ম‍্যাচ খেলতে চান তা বাছাই করা যাবে। একটি ম‍্যাচ ২, ৫, ১০, ২০ এবং ৫০ ওভার খেলা যাবে। ম‍্যাচ শুরুর আগে মাঠের অবস্থা, টাইম এবং বৃষ্টি হওয়ার আশঙ্কা আছে কিনা তা দেখে নেয়া যাবে। এছাড়াও থাকছে নিজেদের মত নিজ সাজিয়ে মাল্টিপ্লেয়ার গেইম খেলার সুযোগ।

ডাউনলোড লিংক: অ্যান্ড্রয়েড / আইওএস

গলি ক্রিকেট:

এই গেইমটি একবারে অলিতে-গলিতে ক্রিকেট খেলার স্মৃতি মনে করিয়ে দিবে। একদম ঘরোয়া পরিবেশে, পাড়া বা মহল্লায় গলিতে যেভাবে ক্রিকেটের আসর জমে উঠে তারই আদলে গেইমটিকে সাজিয়েছেন ডেভেলপাররা। নিজে টিম সাজানো, টুর্নামেন্ট খেলাসহ নানা আকর্ষনীয় ফিচার থাকছে গেইমইটিতে।

ডাউনলোড লিংক: অ্যান্ড্রয়েড / আইওএস

Leave a Reply