টিআইবিঃ গত বছর অবিশ্বাস্য দামে ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করে টেক প্রেমীদের নজর কেড়েছিল পোকো এফ ১। এবার সামনে এল পোকো এফ ১ লাইট। নতুন এই ফোনে থাকছে মিডরেঞ্জ চিপসেট। সম্প্রতি বেঞ্চমার্কিং ওয়েবসাইট গিকবেঞ্চে পোকো এফ ১ লাইট ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট দেখা গিয়েছে।

গত বছর লঞ্চ হওয়া পোকো এফ ১ ফোনে ছিল স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। ইতিমধ্যেই পোকো এফ ১ এ পৌঁছেছে অ্যান্ড্রয়েড পাই আপডেট। কবে নতুন পোকো এফ ১ লাইট লঞ্চ হবে তা জানা যায়নি।

গিকবেঞ্চ ওয়েবসাইটে পোকো এফ ১ লাইট ফোনে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট দেখা গিয়েছে। SlashLeaks ওয়েবসাইটে প্রথম এই খবর প্রকাশিত হয়। পোকো এফ ১ লাইট ফোনে থাকছে ১.৬১GHz প্রসেসার। থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম আর ৪ জিবি র‍্যাম।

গত বছর দ্রুত গতির স্মার্টফোনের প্রতিশ্রুতি দিয়ে পোকো সাব ব্যান্ড লঞ্চ করেছিল শাওমি। এই ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন পোকো এফ ১ এ ছিল ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশন। এই ফোনে ব্যবহার হয়েছিল ৮ জিবি পর্যন্ত র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ আর ৪,০০০mAh ব্যাটারি। কুইক চার্জ ৩ ফাস্ট চার্জিং এর মাধ্যমে জলদি এই ফোনের ব্যাটারি চার্জ হয়ে যাবে।

লঞ্চের পরে একাধিক আপডেটে পোকো এফ ১ ফোনের ক্যামেরায় একাধিক নতুন ফিচার যোগ হয়েছে। শেষ আপডেটে এই ফোনে ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড স্পিডে ৪কে ভিডিও রেকর্ডিং ফিচার নিয়ে এসেছে শাওমি।

Leave a Reply