পিক্সেল ৩ লাইট নামে সাশ্রয়ী বাজেটের স্মার্টফোন আনছে গুগল

0
79

টিআইবিঃ চলতি বছর পিক্সেল ব্র্যান্ডের একটি সাশ্রয়ী স্মার্টফোন উন্মোচন করবে গুগল। সম্ভাব্য পিক্সেল ৩ লাইট নামের এ ডিভাইস আইফোন এক্সআরের চেয়ে কম দামে মিলবে। পাশাপাশি ক্রমবর্ধমান বৈশ্বিক স্মার্টঘড়ি বাজারে অ্যাপলের সঙ্গে টেক্কা দিতে পিক্সেল ব্র্যান্ডের স্মার্টঘড়িও আনতে পারে গুগল। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

বৈশ্বিক বাজারে তুলনামূলক কম দামের স্মার্টফোনের চাহিদা বাড়ছে। যেসব গ্রাহক কম দামে ভালো ফিচার-সংবলিত স্মার্টফোন পেতে চান, তাদের কথা বিবেচনা করে পিক্সেল ৩ লাইট আনতে যাচ্ছে গুগল। ডিভাইসটি গুগলের প্রথম নন-প্রিমিয়াম স্মার্টফোন হবে বলে মনে করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রমতে, ভারতের বাজারকে লক্ষ্য করে পিক্সেল ৩ লাইট হ্যান্ডসেট আনতে যাচ্ছে গুগল। ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন ৬৭০ প্রসেসর ব্যবহার করা হতে পারে। সাড়ে ৫ ইঞ্চি ডিসপ্লের ৪ গিগাবাইট র‌্যামের এ স্মার্টফোনে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বর্ধিত করা যাবে। ডিভাইসটির আরেকটি সংস্করণ পিক্সেল ৩ এক্সএল লাইটে ৬ ইঞ্চি ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর ব্যবহার করা হতে পারে।

বাজেট-সাশ্রয়ী পিক্সেল ৩ লাইট স্মার্টফোন কবে উন্মোচন করা হবে, সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি গুগল। ধারণা করা হচ্ছে, গুগলের বৈশ্বিক ডেভেলপার সম্মেলন ‘গুগল আই/ও ২০১৯’ অনুষ্ঠিত হওয়ার পর ডিভাইসটি উন্মোচন করা হবে।

Leave a Reply