টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন? আশা করি অনেক ভাল আছেন। আজ আপনাদের জন্য নিয়ে আসলাম onePlus এর নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস onePlus 6 এ সম্পর্কে কিছু তথ্য দেয়ার জন্য। আশা করি পোস্টটি আপনাদের ভাল লাগবে।
কিছু দিন আগে থেকেই OnePlus তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ডিভাইস OnePlus 6 এর বিষয়ে বেশ কিছু গুজব শোনা যাচ্ছিল আর সম্প্রতি OnePlus 6 এর একটি টিজার পোস্ট করেছে। এরকম মনে হচ্ছে যে খুব তাড়াতাড়ি এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ হবে।
OnePlusএর ইটালিয়ান ফেসবুক পেজ থেকে একটি শর্ট ভিডিও টিজার রিলিজ করা হয়েছিল আর এর থেকে জানা গেছে যে এই ডিভাইসটিতে ফুল স্ক্রিন জেসচার সাপোর্ট যুক্ত হয়ে লঞ্চ করা হবে।
OnePlus, OnePlus 5T এর জন্য অ্যান্ড্রয়েড ওরিও ওপেন বিটা 3 আপডেটের মাধ্যমে জেসচার সাপোর্ট নিয়ে এসেছিল। তবে নতুন টিজারের ট্যাগলাইন ছিল, “স্পিড আপ ইউথ জেসচার” দেখে এতটাই মনে হচ্ছে যে OnePlus 6 প্রিলোডেট ফুল স্ক্রিন গেসচার সাপোর্ট করবে।
এই থ্রেট ভিডিও এই সঙ্কেত দিচ্ছে যে OnePlus 6ইউজার্সরা অনস্ক্রিন সইয়াইপিং এক্সেন্সের ব্যবহার করতে পারবে। তবে টিজারে জেসচার সম্পূর্ণ ফাংশনের বিষয়ে বেশি কিছু বলা হয়নি।
OnePlus 5T এর ওপেন বিটায় পাওয়া জেসচার আপডেটের ক্ষেত্রে OnePlus 6 তিনভাবে জেসচার অফার করবে। স্ক্রিনের সেন্টারে ওপরের দিকে সোয়াইপ করলে ইউজার্সরা অ্যাক্সেস করতে আপ্রে এবং বা দিকে সোয়াইপ করলে ব্যাকে অ্যাক্সেস করতে পারবে। মাল্টি-টাস্কিং মেনু দেখার জন্য ইউজার্সদের সোয়াইপ-আপ আর হোল্ড জেসচারের ব্যবহার করতে হবে। এরকম হতে পারে যে OnePlus 6 এ ক্যান্সেলেশান নেভিগেশন বারের বদলে ফুল স্ক্রিন জেসচার ফিচার থাকবে।
আশা করা হচ্ছে যে OnePlus 6 এ একটি বড় ডিসপ্লে থাকবে। এটি হাই স্ক্রিন-বডি টু রেশিওর সঙ্গে আসবে এবং এই ডিভাইসে অনস্ক্রিন জেসচার একটি ভাল নেগিভেশানের অভিজ্ঞতা দেয়।
OnePlus 6 ফোনটিতে notchও থাকবে এবং কোম্পানি নিশ্চিত করেছে যে এটি এরকম হতে পারে। OnePlus 6 এর বিষয়ে অফিসিয়াল নিশ্চিত ভাবে জানা গেছে যে এই স্মার্টফোনটিতে স্ন্যাপড্র্যাগন 845 চিপসেট, 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ যুক্ত হবে। কোম্পানির এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি এই মাসের শেষে লঞ্চ হবে বলেই অনুমান করা হচ্ছে।

Leave a Reply