টিআইবিঃ আসসালামু আলাইকুম। প্রতি বছরে দুটি করে ফ্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করে ওয়ানপ্লাস। এই বছর ইতিমধ্যেই ওয়ানপ্লাস ৬ ফোন লঞ্চ করেছে কোম্পানি। ইতিমধ্যেই বিশ্বের প্রিমিয়াম স্মার্টফোন বাজারে ঝড় তুলেছে ওয়ানপ্লাস এর লেটেস্ট ফ্ল্যাগশিপ। তবে এই বছরের শেষে নতুন একটি ফোন লঞ্চ করতে চলেছে কোম্পানি। ইন্টারনেটে শোনা যাচ্ছে এই বছর নভেম্বর মাসে কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস ৬টি বাজারে আসবে। এই ফোনে থাকতে পারে পপ আপ সেলফি ক্যামেরা। এর ফলে ডিসপ্লের উপরে কোন কালো নচ দেখা যাবে না। ইতিমধ্যেই এই ফোনের একটি ছবি ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছে। এই ছবিতে দেখা যাচ্ছে এই ফোনে Vivo NEX ফোনের মতো পপ-আপ সেলফি ক্যামেরা থাকবে।

ডুয়াল পপআপ সেলফি ক্যামেরাঃ

ভিভো NEX ফোনের মতো একই ভাবে এই সেলফি ক্যামেরা কাজ করলেও ওয়ানপ্লাস ৬টি তে ডুয়াল সেলফি ক্যামেরা থাকবে বলে জানা গিয়েছে। এর ফলে এই ফোনে তোলা সেলফিতে আরও ভালো বোকেহ এফেক্ট পাওয়া যাবে।

ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারঃ

ফাঁস হওয়া ছবিতে দেখা যাচ্ছে ওয়ানপ্লাস ৬টি এর ডিসপ্লের নীচে ফোনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। ইতিমধ্যেই ভিভো, শাওমি, হুয়াওয়ে এর একাধিক ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেখা গিয়েছে। এবার ওয়ানপ্লাস ৬টি ফোনেও এই ফিচার আসতে চলেছে।

ট্রিপল ক্যামেরা সেটআপঃ

ফাঁস হওয়া এই ছবিতে দেখা গিয়েছে ওয়ানপ্লাস ৬টি এর পিছনে তিনটি ক্যামেরা থাকবে। আগে Huawei P20 Pro ফোনে তিনটি ক্যামেরা দেখা গিয়েছিল। Huawei P20 Pro এর ক্যামেরা স্মার্টফোনের জগতে অন্যতম সেরা ক্যামেরা। সেই পথে হেঁটে কোম্পানির পরের ফ্ল্যাগশিপে তিনটি ক্যামেরা ব্যবহার করতে চলেছে ওয়ানপ্লাস।

ওয়্যারলেস চার্জিংঃ

ওয়ানপ্লাস ৬টি ফোনে গ্লাস ব্যাক ব্যবহার হলেও ওয়্যারলেস চার্জিং এর ফিচার ছিল না। তবে মনে করা হচ্ছে ওয়ানপ্লাস ৬টি ফোনে এই ফিচার যোগ করা হবে।

ডিজাইনঃ

তবে ডিজাইনের দিক থেকে খুব বেশি বদল হবে না। ওয়ানপ্লাস ৬টি এর মতোই ওয়ানপ্লাস ৬টি ফোনেও কার্ভড গ্লাস ডিজাইন ব্যবহার করা হতে পারে। যদিও ডিসপ্লের উপরে কালো নচ দেখা যাবে না। এর ফলে ফ্রন্ট ক্যামেরাটি ফোনের ভিতরে ব্যবহার করা হয়েছে। প্রয়োজনে এই ক্যামেরা ফোন থেকে বেড়িয়ে আসবে। ফোনের পছনে ভার্টিকালি তিনটি ক্যামেরা ব্যবহার হবে। তবে ওয়ানপ্লাস ৬টি-র ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ফোনের পিছন থেকে সরে ডিসপ্লের নীচে স্থান পাবে।

Leave a Reply