টিআইবিঃ একেবারে আলাদা ও তাক লাগানো ফিচার নিয়ে আসছে নোকিয়ার নতুন ফোন। বিশেষজ্ঞদের মতে, সমকালীন বাজার চলতি বাকি স্মার্টফোনকে টক্কর দিতে সক্ষম হবে সেই ফোন। চলতি বছরের মাঝামাঝি সময়ে হাতে পাবেন গ্রাহকরা। তবে সূত্রের খবর, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফেব্রুয়ারিতেই এই ফোন লঞ্চ হওয়ার কথা।

নোকিয়ার নতুন এই ফ্ল্যাগশিপ ফোনে নাম নোকিয়া ৯ পিওর ভিউ। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরে চালিত নোকিয়ার আসন্ন ফোনে রয়েছে ৫জি নেটওয়ার্ক। কাজেই নোকিয়ার আসন্ন হ্যান্ডসেটটি হ্যাং করার সম্ভাবনা থাকবে না বলেই দাবি করেছে নোকিয়া। ফোনের কার্যকলাপ দ্রুত গতিতে সম্পন্ন হবে।

সম্প্রতি নোকিয়া ৯ পিওর ভিউ ফোনের একটি ৩৬০ ডিগ্রি ভিডিও ইন্টারনেটে প্রকাশিত হয়েছে। এই ফোনে থাকছে এজ-টি-এজ “পিওরডিসপ্লে” প্যানেল। নতুন এই ফোনে থাকছে বিশাল একটি সেলফি ক্যামেরা। তবে নোকিয়া ৯ পিওর ভিউ ফোনের ডিসপ্লের উপরে কোন নচ দেখা যায়নি।

এই ফোনের মূল ইউএসপি পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরায় থাকছে পেন্টা লেন্স ক্যামেরা সেট আপ অর্থাৎ বৃত্তাকারে রয়েছে এই ক্যামেরাগুলি। সাথে রয়েছে LED ফ্ল্যাশ। অবশ্যই প্রথা মেনে সামনে থাকছে একটি ফ্রন্ট ক্যামেরা। পাঁচ ক্যামেরার ফলে ওয়াইড লেন্সে অনেক কিছুই ধরানো যাবে ক্যামেরার এক ফ্রেমে।

ইতিমধ্যেই কয়েকটি রিপোর্টে জানানো হয়েছে নোকিয়া ৯ পিওর ভিউ ফোনে থাকবে ৬ ইঞ্চি ডিসপ্লে, ৮জিবি র‌্যাম এবং ২৫৬জিবি স্টোরেজ।

নোকিয়া ৯ পিওর ভিউ ফোনের পিছনে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেখা যায়নি। অর্থাৎ এই ফোনের ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের অধীনে লঞ্চ হওয়ার কারনে এই ফোন লঞ্চের সময় লেটেস্ট অ্যান্ড্রয়েড ৯.০ পাই প্রিলোডেড থাকবে। নোকিয়া ৯ পিওর ভিউ ফোনে থাকছে ৪,১৫০ mAh ব্যাটারি।

এক নজরে নোকিয়া ৯ পিওর ভিউ এর স্পেসিফিকেশন

– কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর
– ৬ ইঞ্চি ডিসপ্লে
– ৮ জিবি র‌্যাম
– ২৫৬ জিবি স্টোরেজ
– ৫টি রিয়ার ক্যামেরা
– ১টি ফন্ট ক্যামেরা
– ৪,১৫০ mAh ব্যাটারি
– অ্যান্ড্রয়েড ৯.০ পাই
– ৫জি নেটওয়ার্ক

Leave a Reply