টেকনো ইনফোঃ HMD গ্লোবাল তাদের সস্তার অ্যান্ড্রয়েড স্মার্টফোন Nokia 2 এর জন্য একটি নতুন আপডেট দেওয়া শুরু করেছে। এই নতুন আপডেটের সাইজ 90MB। এটি প্রধানত সিকিউরিটি আপডেট। এর মাধ্যমে ফেব্রুয়ারি মাসের অ্যান্ড্রয়েড প্রবেলম ফিক্স হবে।

Nokia 2 ফোনটির ফিচার্স কেমন তা একবার দেখে নেওয়া যাক। এতে 5 ইঞ্চির 720p HD ডিসপ্লে রয়েছে এবং এই ডিভাইসটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 212 চিপসেট যুক্ত। কোয়াল্কম বলেছে যে এই এন্ট্রি লেভেলের চিপসেটটি 4G LTE কানেক্টিভিটি দেবে এবং ভাল ব্যাটারি লাইফ অফার করে। এই স্মার্টফোনটিতে 1GB র‍্যাম আর 8GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত যা SD কার্ড দিয়ে বাড়ানো সম্ভব।

এই ফোনটির ক্যামেরার কেমন তা দেখে নেওয়া যাক। এই ফোনটিতে 8MP’র প্রাইমারি ক্যামেরা এবং 5MP’র সেকেন্ডারি ক্যামেরা আছে। অন্যান্য নোকিয়া স্মার্টফোনের মত এটিও স্টক এস্কপিরিয়েন্সের সঙ্গে অ্যান্ড্রয়েড নৌগাটে চলে এবং আগামী মাসের মধ্যে অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর আপগ্রেড করে দেওয়া হবে।

এই বাজেট স্মার্টফোনটিতে গুগল অ্যাসিস্টেন্সের সঙ্গে দেওয়া হবে। এটি প্রথম বাজেট স্মার্টফোন যা গুগল অ্যাসিস্টেন্সের সঙ্গে আসবে। Nokia 2 স্মার্টফোনটিতে 4100mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে আর কোম্পানি দাবি করেছে যে এটি দুই দিন পর্যন্ত চলতে পারে।

Leave a Reply