মোসলেহ উদ্দীন আহমেদ শাহ্জালাল ইসলামী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কমকর্তা (সিইও) হিসেবে মোসলেহ উদ্দীন আহমেদ সোমবার (০৩ অক্টোবর) যোগদান করেছেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

শাহ্জালাল ইসলামী ব্যাংকের আগে তিনি ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক এবং সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরও দেখুন: সারাদেশে এজেন্ট অপারেশনস অফিসার নিয়োগ দেবে শাহজালাল ইসলামী ব্যাংক

দীর্ঘ তিন যুগেরও বেশি সময় যাবৎ তাঁর কর্মময় বর্ণিল জীবনে তিনি দেশি-বিদেশি ব্যাংকের গুরুত্বপূর্ণ পদে আসীন ছিলেন। তিনি যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে কর্মরত ছিলেন। মোসলেহ উদ্দীন আহমেদ সিটি ব্যাংকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব করপোরেট, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার রিজিওনাল ক্রেডিট হেড এবং প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়ে লিজিং ডিভিশনের হেড হিসেবে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

মোসলেহ উদ্দীন আহমেদ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে কৃতিত্বের সাথে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি স্টেট ব্যাংক ইন্ডিয়ার স্টাফ কলেজ হায়দ্রাবাদ, দিল্লী ও মুম্বাই থেকে ট্রেড ফাইন্যান্স ও ক্রেডিট ম্যানেজমেন্ট এবং এআইটি, ব্যাংকক থেকে অ্যাডভান্স ক্রেডিট ম্যানেজমেন্টের ওপর লং কোর্স সমাপ্ত করেন। তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ট্রেনিং ইনস্টিটিউট ও একাডেমিতে ব্যাংকিং ও ফাইন্যান্স বিষয়ে লেকচার প্রদান করে থাকেন।

মোসলেহ উদ্দীন আহমেদ চুয়াডাঙ্গা জেলা সদর নিবাসী মরহুম মহিউদ্দীন আহমেদ এবং মোসা: জহুরা বেগমের কনিষ্টপুত্র। পারিবারিক জীবনে তাঁর সহধর্মিনী, এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button