সাম্প্রতিক

মোহাম্মদ আলী পূবালী ব্যাংকের নতুন এমডি ও সিইও

পূবালী ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হয়েছেন মোহাম্মদ আলী। ব্যাংকের পরিচালনা পর্ষদ তাকে এই নিয়োগ দিয়েছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

২০২০ সালের ১ জুলাই থেকে তিনি পূবালী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মোহাম্মদ আলী ২০০৮ সালে মহাব্যবস্থাপক ও চিফ টেকনিক্যাল অফিসার পদে ব্যাংকটিতে যোগ দেন। পরবর্তীতে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি পান।

তিনি পূবালী ব্যাংকের ক্রেডিট কমিটির চেয়ারম্যানসহ বিভিন্ন সময়ে চিফ রিস্ক অফিসার ও সিআইও হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এডিশনাল এমডি) হিসেবে ইন্টারন্যাশনাল ডিভিশন, ক্রেডিট ডিভিশন, ট্রেজারি ডিভিশন, কনজুমার ক্রেডিট, কার্ড ইত্যাদি বিভাগে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ আলী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজ, আইবিএ থেকে এক্সিকিউটিভ এমবিএ (মার্কেটিং) এবং এইউএসটি থেকে এমবিএ (ফিন্যান্স) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও কনফারেন্সে অংশ নিয়েছেন।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন রেজাউল করিম
পদোন্নতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন জাকের হোসেন
গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ইসলামী ব্যাংকের বক্তব্য

Related Articles

Leave a Reply

Back to top button