শাওমি এমআই ৯ এ থাকবে লেটেস্ট স্নাপড্রাগন প্রসেসর

0
97

টিআইবিঃ ২০ ফেব্রুয়ারি লঞ্চ হবে এমআই ৯। প্রায় প্রতিদিনই টেক জগতের শিরোনামে থাকছে এই ফোন। সম্প্রতি একাধিক রিপোর্টে এই ফোনের একাধিক তথ্য সামনে এসেছে। শুক্রবার শাওমি জানিয়েছে এমআই ৯ ফোনে থাকবে লেটেস্ট স্নাপড্রাগন ৮৫৫ চিপসেট।

চীনের মাইক্রো ব্লগিং ওয়েবসাইট Weibo তে এক পোস্টে শাওমি প্রধান লেই জুন জানিয়েছেন এমআই ৯ ফোনে থাকবে লেটেস্ট স্নাপড্রাগন ৮৫৫ চিপসেট। ডিসেম্বরে লঞ্চ হওয়া লেনোভো জেড ৫ প্রো জিটি ফোনে প্রথম এই চিপসেট দেখা গিয়েছিল।

এছাড়াও অফিশিয়াল শাওমি প্রোফাইল থেকে সোশ্যাল মিডিয়ায় এমআই ৯ ফোনের একাধিক ছবি প্রকাশ করা হয়েছে। নতুন ছবিতে গোলাপী রঙে গ্রেডিয়েন্ট ফিনিশে এই ফোন দেখা গিয়েছে।

সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হওয়া ছবি দেখে জানা গিয়েছে এমআই ৯ ফোনের ডিসপ্লের উপরে থাকবে একটি ছোট নচ। ফোনের পিছনের তিনটি ক্যামেরা দেখা দিয়েছে। এই ক্যামেরায় থাকবে একটি ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 প্রাইমারি সেন্সর। সাথে থাকছে একটি ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্টার। তৃতীয় ক্যামেরাটি থ্রিডি সেন্সর হিসেবে কাজ করবে। সেলফি তোলার জন্য ডিসপ্লের উপরে ছোট নচে থাকছে একটি ২৪ মেগাপিক্সেল Sony IMX576 সেন্সর।

ইতিমধ্যেই এমআই ৯ ফোনের স্পেসিফিকেশন নিয়ে ইন্টারনেটে একাধিক রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেখানে জানানো হয়েছিল এই ফোনে থাকতে চলেছে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। সাথে থাকবে একটি ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর ৩,৫০০ mAh ব্যাটারি। এমআই ৯ ফোনে লেটেস্ট অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব MIUI ১০ স্কিন।

Leave a Reply