ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম আতাউর রহমান আর নেই

    0
    9

    দিগন্ত মিডিয়া করপোরেশন ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সাবেক চেয়ারম্যান এবং ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যান কমোডর অব. এম আতাউর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

    গতকাল সকাল ১০টায় ইবনে সিনা হাসপাতালে চিৎিসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুর সময় তার বয়স ছিল ৯৪ বছর। তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। মরহুমের ডাক্তার মেয়ে বৃটেনে কর্মরত। আরেক মেয়ে বুয়েটের অধ্যাপিকা।

    আজ বাদ জোহর ধানমন্ডি ইদগাহ মাঠ মসজিদে মরহুমের প্রথম জানাজা হবে। এরপর বাদ আছর নারায়ণগঞ্জের আড়াইহাজারের পোভাকার্দি গ্রামের মসজিদে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

    প্রবেশনারি অফিসার নিয়োগ দেবে ইসলামী ব্যাংক
    ৮৬৮ জন সিনিয়র অফিসার (সাধারণ) নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক
    বাংলাদেশে ভিন্ন ধারার ব্যাংকিং ইসলামী ব্যাংকের হাত ধরেই শুরু: মুনিরুল মওলা

    এম এ রহমান ১৯২৭ সালের ১৮ অক্টোবর নারায়ণগঞ্জের আড়াইহাজারের পোভাকার্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৪৯ সালে কলকাতা বেঙ্গল ইঞ্জিনীয়ারিং কলেজ থেকে বিএসসি ইঞ্জিনীয়ারিং পাস করেন। তিনি ১৯৫০ সালে পাকিস্তান নৌ বাহিনী কমিশন্ড অফিসার হিসাবে যোগ দেন। ১৯৫১ সালে বৃটেনের মানাডন পলিমা্উথ থেকে
    তিনি পোস্ট গ্রাজুয়েশন করেন। স্বাধীন হবার পর তিনি দেশে ফিরে এসে বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দেন।

    কমোডর হিসাবে তিনি নৌ বাহিনী থেকে অবসর গ্রহণ করেন। তিনি বিআইডাব্লিউটিসি, চালনা বন্দর, টিসিবি ও ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ছিলেন।

    ইসলামী ব্যাংক বাংলাদেশে লিমিটেডের দ্বিতীয় বোর্ড চেয়ারম্যান ছিলেন কমোডর আতাউর রহমান। দীর্ঘ সময় তিনি এই দায়িত্ব পালন করেন। দিগন্ত মিডিয়া কর্পেরেশনের প্রতিষ্ঠাতা বোর্ড চেয়ারম্যান ছিলেন কমোডর আতাউর রহমান। এছাড়া বহু সংখ্যক সমাজ সেবা প্রতিষ্ঠান ও দাতব্য কর্মকান্ডের সাথে তিনি যুক্ত ছিলেন। পরিচিত পরিমণ্ডলে তিনি কিংবদন্তীতুল্য একজন পরোপকারী ও সমাজহিতৌষি ব্যক্তি হিসাবে পরিচিত ছিলেন।

    Leave a Reply