১২ ও ১৩ এপ্রিল সীমিত আকারে ব্যাংকিং চালু প্রসঙ্গে

0

করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষিত সাধারণ ছুটিতে সীমিত আকারে ব্যাংক লেনদেন হচ্ছে। গুরুত্বপূর্ণ ও বৈদেশিক লেনদেনের জন্য ব্যাংকের বৈদেশিক শাখায় লেনদেন করা যাবে সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত। মঙ্গলবার (৭ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো এই সার্কুলারে বলা হয়েছে, বৈদেশিক শাখায় দুপুর ২টা পর্যন্ত লেনদেন করা গেলেও সাধারণ শাখায় আগের মতোই ১টা পর্যন্ত লেনদেন হবে। অর্থাৎ আগামী ১৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির মধ্যে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘণ্টা ব্যাংক লেনদেন হবে।

বাংলাদেশ ব্যাংক বলছে, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত যথারীতি অপরিবর্তিত থাকবে। এক্ষেত্রে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে উল্লেখ করা আছে, এটিএম ও কার্ডের মাধ্যমে লেনদেন চালু রাখার সুবিধার্থে এটিএম বুথগুলোতে পর্যাপ্ত নোট সরবরাহসহ সার্বক্ষণিক চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে।