আইএসএস-এ তথ্য দাখিল সংক্রান্ত বাংলাদেশ ব্যাংকের মাস্টার সার্কুলার

ইন্টিগ্রেটেড সুপারভিশন সিস্টেম (আইএসএস)-এ তথ্য দাখিল সংক্রান্ত মাস্টার সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর, ২০২২) বাংলাদেশ ব্যাংকের ইন্টিগ্রেটেড সুপারভিশন ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (আইএসএমডি সার্কুলার লেটার নং-৩) জারি করে বাংলাদেশে কার্যরত তফসিলি ব্যাংকসমূহের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

উক্ত সার্কুলারে ০৭ সেপ্টেম্বর ২০২০ তারিখে জারীকৃত আইএসএমডি সার্কুলার নং-১ এর অনুচ্ছেদ নং-৫.২ এর প্রতি ব্যাংকগুলোকে দৃষ্টি আকর্ষণ করতে বলা হয়েছে।

উক্ত অনুচ্ছেদ-এ বর্ণিত নির্দেশনা অনুসারে এ সার্কুলারের সাথে সংযুক্ত “Guidelines for In-house Training on ISS Reporting” মোতাবেক তফসিলি ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখাসমূহের কর্মকর্তাদের জন্য ইনহাউজ প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রাখতে হবে এবং প্রতি বছরের প্রশিক্ষণ সংক্রান্ত তথ্যের হার্ডকপি (সংযোজনী-৩ মোতাবেক) ও সফ্টকপি ইমেইলের মাধ্যমে (gm.ismd@bb.org.bd) পরবর্তী বছরের ২০ জানুয়ারী তারিখের মধ্যে এ বিভাগে দাখিল করতে হবে।

এছাড়া উক্ত সার্কুলারে বলা হয়েছে, প্রতি বছরের প্রশিক্ষণ সংক্রান্ত তথ্যের হার্ডকপি ও সফ্টকপি এ বিভাগে দাখিলের আবশ্যকতা নেই। তবে, এ সার্কুলারের সাথে সংযুক্ত “Guidelines for In-house Training on ISS Reporting” মোতাবেক তফসিলি ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখাসমূহের কর্মকর্তাদের জন্য ইন-হাউজ প্রশিক্ষণ কার্যক্রম ব্যাংকগুলোর স্বীয় ব্যবস্থাপনায় অব্যাহত রাখতে হবে।

ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, বাংলাদেশ ব্যাংক:
– আইএসএমডি সার্কুলার লেটার নং-৩, তারিখঃ ২০ সেপ্টেম্বর, ২০২২
– সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে

আরও দেখুন:
রপ্তানিতে নগদ সহায়তা পাবে হালাল মাংসসহ ৪৩ পণ্য
ক্রেডিট কার্ডের লেনদেনে রিটার্ন দাখিলের বাধ্যবাধকতা শিথিল

Related Articles

Leave a Reply

Back to top button