ইসলামী ব্যাংকের বিনিয়োগ প্রণোদনা উপযুক্ত গ্রাহকদের কাছে পৌঁছে দেয়ার আহ্বান

0

নোভেল করোনাভাইরাসের ফলে সৃষ্ট আর্থিক ক্ষতি মোকাবেলায় সরকার ঘোষিত বিনিয়োগ প্রণোদনা বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে উপযুক্ত গ্রাহকদের কাছে সহজে পৌঁছে দেয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুব উল আলম। সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত হওয়া ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলনে এমনটি জানান তিনি।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মো. ওমর ফারুক খান। সম্মেলনে আরো বক্তব্য দেন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আবু রেজা মো. ইয়াহিয়া ও মো. সিদ্দিকুর রহমান, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফয়েজ মোহাম্মদ কামালুদ্দিন। ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মো. আলতাফ হোসাইনের সভাপতিত্বে সম্মেলনে সেন্ট্রাল জোনের শাখাপ্রধানরা অংশগ্রহণ করেন।

মো. মাহবুব উল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, বিশ্ব অর্থনীতি আজ চ্যালেঞ্জের সম্মুখীন। এ চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যাংকিং খাতের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। সরকার ঘোষিত খাতে বিনিয়োগ প্রণোদনা বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে উপযুক্ত গ্রাহকদের কাছে সহজে পৌঁছে দিতে হবে। তিনি বলেন, পোশাক শ্রমিকদের বেতন-ভাতা ইসলামী ব্যাংকের মোবাইল ব্যাংকিং এমক্যাশের মাধ্যমে প্রদান করতে অধিকতর আন্তরিকতার সঙ্গে সেবা দিতে হবে।

তিনি আরো বলেন, জাতীয় নীতি ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে চলার পাশাপাশি ইসলামী ব্যাংক এ সংকটের শুরু থেকেই সব শাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের নিয়মিত সেবা দিয়ে যাচ্ছে। গ্রাহক, শুভানুধ্যায়ী ও প্রবাসী বাংলাদেশীদের অসীম আস্থা অর্জনের কারণে এই মুহূর্তে দেশের এক-তৃতীয়াংশ রেমিট্যান্স ইসলামী ব্যাংকের মাধ্যমে এসেছে। যা দেশের বৈদেশিক বাণিজ্য সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

অব্যাহত সেবা দেয়ার জন্য কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে তিনি স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকিং সেবা প্রদান ও গ্রহণ করার আহ্বান জানান। এছাড়া বিকল্প ব্যাংকিং যেমন আই-ব্যাংকিং, সেলফিন, এমক্যাশ, এটিএম ও সিআরএম সেবা গ্রাহকদের কাছে পৌঁছে দেয়ার তাগিদ দেন তিনি।

Leave a Reply