১৩ লক্ষ পরিবারকে দেশের অর্থনীতির মূলধারায় নিয়ে এসেছে ইসলামী ব্যাংক

0

দারিদ্র্য দূরীকরণে সহায়তার জন্য ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পল্লী উন্নয়ন প্রকল্প (আরডিএস) ২৬ হাজার গ্রামে জামানত-মুক্ত বিনিয়োগের মাধ্যমে ১.৩ মিলিয়ন পরিবারকে দেশের অর্থনীতির মূলধারায় নিয়ে এসেছে।

সম্প্রতি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কতৃক আয়োজিত একটি ডিজিটাল প্লাটফর্মে পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যবসায়িক উন্নয়ন সম্মেলনে একথা বলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুব উল আলম।

তিনি আরও বলেন, এই প্রকল্পের সদস্যদের মধ্যে ৯২ শতাংশ মহিলা এবং এটি নারীর ক্ষমতায়ন এবং তাদের কর্মসংস্থান তৈরিতে সহায়তা করছে। আরডিএস আর্থিক অন্তর্ভুক্তি এবং প্রয়োজন-ভিত্তিক বিনিয়োগের মাধ্যমে সমাজের বঞ্চিত ও অসুবিধাগ্রস্ত জনগণের কল্যাণে কাজ করছে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শুরু থেকেই দেশের কৃষি খাতের উন্নয়নে কাজ করে চলেছে। ইসলামী ব্যাংক অগ্রাধিকার ভিত্তিতে কৃষিভিত্তিক শিল্প উৎপাদন, বিপণন ও প্রতিষ্ঠা, উন্নত কৃষি প্রযুক্তি ব্যবহারে বিনিয়োগ সহজতর করে চলেছে। ব্যাংকিং খাতে আইবিবিএলের কৃষি ও পল্লী বিনিয়োগ সর্বাধিক।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড অগ্রাধিকার ভিত্তিতে সরকার ঘোষিত খাতে বিনিয়োগ চালিয়ে যাচ্ছে। দেশজুড়ে ইসলামী ব্যাংকের আরডিএসের প্রায় তিন হাজার ফিল্ড কর্মকর্তা এই খাতে বিনিয়োগ বাড়াতে নিরলসভাবে কাজ করছেন

ইসলামী ব্যাংকের মূলনীতিতে আছে মানুষের কল্যাণ। প্রান্তিক ও অসুবিধাগ্রস্ত মানুষের কল্যাণ হলে সামগ্রিকভাবে দেশের কল্যাণ হবে। দেশের উন্নয়নের জন্য জনগণের কল্যাণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্য নিয়ে কাজ করার জন্য ব্যাংকের সন্মানিত কর্মকর্তা ও কর্মকর্তাদের পরামর্শ দেন।

মূল লেখাঃ ফিনান্সিয়াল এক্সপ্রেস
ভাষান্তর: শরীফ বিল্লাহ

Leave a Reply