আইওএস

ত্রুটি সারিয়ে অপারেটিং সিস্টেমের ১৩তম সংস্করণ আনতে যাচ্ছে অ্যাপল

টিআইবিঃ আইওএস ১২ এর ত্রুটি সারিয়ে অপারেটিং সিস্টেমের ১৩তম সংস্করণ আনতে যাচ্ছে অ্যাপল। এই সংস্করণে হোম স্ক্রিন স্ক্রল করার সুবিধা নিয়ে আসা হচ্ছে। আইফোন, আইপড টাচ এবং আইপ্যাডকে আরও ব্যবহার বান্ধব করতে অ্যাপের নকশায় আনা হচ্ছে বড় ধরনের পরিবর্তন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ব্যবহারকারীদের দীর্ঘদিনের বিরক্তির অবসান ঘটিয়ে নতুন সংস্করণের স্পর্শ পর্দায় জুড়ে দেওয়া হচ্ছে ভলিউম। অর্থাৎ আঙুলের স্পর্শেই আইফোনে শব্দ কমানো ও বাড়ানোর সুবিধা যুক্ত হচ্ছে আইওএস ১৩-এ। তাই যখন ব্যবহারকারী শব্দ বাড়ালেই ডায়ালগ বক্স আকারে এইট দেখা যাবে আইফোনের পর্দায়।

সর্বশেষ সংস্করণ স্নো-লেপার্ড-এ না থাকলেও এই সংস্করণের আপডেটের মাধ্যমে হ্যান্ডসেটের ব্যাটারি ও পারফরমেন্স সেটিংসের ওপরে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ বাড়বে বলেও আভাস মিলেছে।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় এ তথ্য ফাঁস করেছে ম্যাক্স উইনব্যাচ। টুইটে তিনি লিখেছেন, আইওএস ১৩-এ ভলিউম হাড থাকছে না। অবশেষে সফটওয়্যারের ত্রুটি সারিয়েছে অ্যাপল। এতে থাকছে আরও কিছু চমক।

আগামী ৩-৭ জুন ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্সে (ডাব্লিউডাব্লিউ ডিসি) অবমুক্ত করা হবে এই সংস্করণটি।

Related Articles

Leave a Reply

Back to top button