ব্যাংকিং কার্যক্রম শুরু করল বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক

1
18
BENGAL COMMERCIAL JOB

দেশের ৬০ তম তফসিলি ব্যাংক হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন হলো ‘বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড’। ‘সমৃদ্ধির অনুপ্রেরণা’এই স্লোগানকে সামনে রেখে গত বুধবার সন্ধ্যায় (১০ মার্চ) রাজধানীর সোনারগাঁও হোটেলে আনুষ্ঠানিকভাবে ব্যাংকটির উদ্বোধন করা হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সংসদ সদস্য মোরশেদ আলম, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ব্যাংক এর চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের সকল উদ্যোক্তা এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহি তারিক মোর্শেদ।

উল্লেখ্য, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক বাংলাদেশের সদ্য অনুমোদিত একটি তফসিলি বাণিজ্যিক ব্যাংক। ৬০তম ব্যাংক হিসেবে এটি যাত্রা শুরু করেছে। গেল বছরের ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের ৪০২তম পর্ষদ সভায় ব্যাংকটির চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। ব্যাংকটির মোট উদ্যোক্তা ২৪ জন। বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক গেল বছরের নভেম্বরে যাত্রা শুরু করার কথা থাকলেও করোনা ভাইরাসের কারনে করা হয়নি।

জানা যায়, দেশের একাধিক শিল্পপতি, ব্যবসায়ী ও গ্রুপ অফ কোম্পানি এ ব্যাংকটি মালিকানার সঙ্গে রয়েছেন। ব্যবসায়ী গ্রুপ ও সংস্থাগুলি হলো বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ, এম আলম গ্রুপ, ম্যাক্স গ্রুপ, প্যাসিফিক অ্যাসোসিয়েটস লিমিটেড, ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, টেকনোমিডিয়া লিমিটেড, কটন গ্রুপ, প্রটিক গ্রুপ, বি দেশ জাপান কো লিমিটেড, কেডিএস গ্রুপ, শারমিন গ্রুপ, লাবিব গ্রুপ, রমিশা গ্রুপ, বিবিএস গ্রুপ, এএস এস্টেট ম্যানেজমেন্ট অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেড, বাংলাদেশ হারবার ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের মো.জসিম উদ্দিনকে ব্যাংকটির চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। এম আলম গ্রুপের মাহবুব আলমকে প্রেসিডেন্ট ও মেক্স গ্রুপের গোলাম মুহাম্মদ আলমগিরকে ভাইচ প্রেসিডেন্ট ।

ব্যাংকটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন জনপ্রিয় শিল্পী তাহসান খান ও মডেল ও অভিনেত্রী মারিয়া নূর।

1 COMMENT

Leave a Reply