অবৈধ পথে রেমিট্যান্স পাঠালে দেশ ক্ষতিগ্রস্ত হয়: বিএফআইইউ

হুন্ডির মাধ্যমে প্রবাসী আয় পাঠানোর সঙ্গে জড়িতদের ফের সতর্ক করলো আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একই সঙ্গে অবৈধ পথে রেমিট্যান্স পাঠানো দণ্ডনীয় অপরাধ এবং এতে দেশ ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছে সংস্থাটি।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

বুধবার (১৬ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স এন্ড পাবলিকেশন্স থেকে গণমাধ্যমে এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়।

এতে বলা হয়, অবৈধ পথে রেমিট্যান্স পাঠানোর সঙ্গে জড়িত সকলের বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে প্রচলিত আইনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

আরও দেখুন: ইসলামী ব্যাংকের জনপ্রিয়তা এজেন্টরা কাজে লাগাচ্ছেনঃ মনিরুল মওলা

বিজ্ঞপ্তিতে প্রবাসী বাংলাদেশি ও তাদের স্বজনদের উদ্দেশে বিএফআইইউ বলে, আপনাদের অর্জিত মূল্যবান বৈদেশিক মুদ্রা হুন্ডি বা অন্য কোনো অবৈধ পথে না পাঠিয়ে বৈধ পথে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে দেশে পাঠান। দেশ গড়ায় মূল্যবান অবদান রাখুন এবং আপনার প্রিয়জনকে ঝুঁকিমুক্ত ও নিরাপদ রাখুন।

Related Articles

Leave a Reply

Back to top button