মানবিক ব্যাংকার সুমন এর “ক্ষুধার্ত মানুষের পাশে আমরা”

0

দেশজুড়ে করোনাভাইরাস সংকটের মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলের সাধারন খেটে খাওয়া মানুষগুলো পড়ছে খাদ্য সংকটে। এসব অসহায় মানুষদের খাদ্য সহায়তার জন্য চমৎকার এক উদ্যোগ গ্রহণ করেছেন রুপালী ব্যাংক লিমিটেড, হুলারহাট শাখার ব্যবস্থাপক মো: মিজানুর রহমান সুমন।

“২০ টাকার একটি দান বাঁচাতে পারে অনেক প্রান”– এই শ্লোগানকে সামনে রেখে ‘ক্ষুধার্ত মানুষের পাশে আমরা” শিরোনামে একটি ফেসবুক গ্রুপ খুলে পরিচিতজনদের সহায়তা দানের আহবান জানিয়ে পিরোজপুরের ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

‘দশের লাঠি একের বোঝা’ এই ধারনা থেকেই অভাবী মানুষদের জন্য কিছু করতে হলে কাছের মানুষগুলোর প্রয়োজনীয়তা অনুভব করে তিনি প্রথমে ফেসবুকে ক্ষুধার্ত মানুষের জন্য খাদ্য সহযোগিতার আবেদন জানিয়ে পোস্ট দেন। পরে তিনি “ক্ষুধার্ত পিরোজপুরবাসীর পাশে আমরা” শিরোনামে একটি ফেসবুক গ্রুপ খোলেন। তার আহ্বানে সারা দিয়ে সহকর্মী, পরিচিতজন, ছোটবেলার বন্ধুসহ অনেকেই এগিয়ে আসেন।

তার মতে, সরকারিভাবে যে সকল ত্রান কার্যক্রম চলছে তার পাশাপাশি যদি ব্যক্তিগত পর্যায়ে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানো যায় তাহলে করোনা সংকটেও এদেশের মানুষ অনাহারে থাকবেনা।

গ্রুপের এ্যাডমিন মো: মিজানুর রহমান বলেন, “দানের নির্দিষ্ট কোন অংক হয়না। সকল অংকের দানই গুরুত্বপূর্ন। কারন ছোট ছোট দান যখন একত্রিত হয় তখন অভাবী মানুষগুলোর অনেক বড় প্রয়োজন মেটানো সম্ভব হয়।”

তার এই কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া বলে তিনি জানান। সবাইকে সাথে নিয়েই ক্ষুধার্ত মানুষের পাশে থাকার ইচ্ছে প্রকাশ করেন তিনি। খুব শ্রীঘ্রই রমজান উপলক্ষে কমপক্ষে ৫০ টি অসহায় পরিবারকে খাবার সামগ্রী দেয়ার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

তিনি সবাইকে আহ্বান জানিয়ে বলেছেন, যে কেউ চাইলে তার এই কার্যক্রমে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন, করতে পারেন ২০ টি টাকার একটি দান। দান সংগ্রহে বিকাশ নাম্বার হিসাবে তিনি ব্যবহার করছেন তার পার্সোনাল নাম্বার: ০১৭২১৫৩৮৩৪৩। পিরোজপুর সময় ডটকম।

Leave a Reply