ট্রিপল ক্যামেরা নিয়ে আসছে হুয়াওয়ে পি৩০ লাইট

0
121

টিআইবিঃ গত সপ্তাহের শুরুতেই প্যারিসে এক ইভেন্টে লঞ্চ হয়েছে হুয়াওয়ে পি৩০ আর পি৩০ প্রো। ফ্ল্যাগশিপ সিরিজের এই দুটি ফোন লঞ্চ হলেও এই ইভেন্টে এই সিরিজের মিডরেঞ্জ হুয়াওয়ে পি৩০ লাইট ফোনটি লঞ্চ করেনি চীনের কোম্পানিটি। সম্প্রতি ফিলিপিন্সে হুয়াওয়ে পি৩০ লাইট ফোনের প্রি-অর্ডার শুরু হয়েছে। হুয়াওয়ে পি৩০ ফোনের মতোই হুয়াওয়ে পি৩০ লাইট ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। তবে আলাদা সেন্সার ব্যবহার হয়েছে। এছাড়াও হুয়াওয়ে পি৩০ লাইট ফোনে থাকছে Kirin 710 চিপসেট। প্রসঙ্গত হুয়াওয়ে পি৩০ আর পি৩০ প্রো ফোনে রয়েছে কোম্পানির ফ্ল্যাগশিপ Kirin 980 চিপসেট।

ফিলিপিন্সে হুয়াওয়ে পি৩০ লাইট ফোনের দাম ১৬,৯৯৯ ফিলিপিন পিসো। তিনটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। প্রি-অর্ডার শুরু হলেও ফিলিপিন্সে ৪ এপ্রিল থেকে বিক্রি শুরু হবে হুয়াওয়ে পি৩০ লাইট।

হুয়াওয়ে পি৩০ লাইট ফোনে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির EMUI 9.0.1 স্কিন। ফোনের উপরে রয়েছে একটি ৬.১৫ ইঞ্চি FHD+ IPS ডিসপ্লে। পি৩০ লাইট ফোনের ভিতরে থাকছে Kirin 710 চিপসেট, ৬জিবি RAM এবং ১২৮জিবি স্টোরেজ।

হুয়াওয়ে পি৩০ লাইট ফোনের পিছনে ট্রিপল ক্যামেরায় থাকছে ২৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। সেলফি তোলার জন্য হুয়াওয়ে পি৩০ লাইট ফোনে থাকছে একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য হুয়াওয়ে পি৩০ লাইট ফোনে থাকছে 4G VoLTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v4.2, GPS/ A-GPS, Micro-USB পোর্ট। থাকছে একটি ৩,৩৪০ mAh ব্যাটারি আর ফোনের পিছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

Leave a Reply